রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০১:৪৮ পূর্বাহ্ন


জাতিসংঘের জলবায়ু সম্মেলনে প্রধানমন্ত্রীর সাথে স্কটল্যান্ড যাচ্ছেন শুভ প্রতিদিনের মুন্না

জাতিসংঘের জলবায়ু সম্মেলনে প্রধানমন্ত্রীর সাথে স্কটল্যান্ড যাচ্ছেন শুভ প্রতিদিনের মুন্না


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট::
৩১শে অক্টোবর থেকে ১২ই নভেম্বর ২০২১ যুক্তরাজ্যের গ্লাসগোতে জাতিসংঘের Framework Convention on Climate Change (UNFCCC)-এর Conference of Parties এর ২৬তম বার্ষিক অধিবেশন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত সম্মেলনের অংশ হিসেবে শীর্ষ বৈঠক সহ অন্যান্য শীর্ষ পর্যায়ের বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিদল রোববার (৩১ অক্টোবর) গ্লাসগোর উদ্দেশ্যে রওনা হচ্ছেন। প্রধানমন্ত্রী আগামী ১ ও ২ নভেম্বর উক্ত সম্মেলনের শীর্ষ বৈঠকসহ আরও বিভিন্ন গুরুত্বপূর্ণ শীর্ষ পর্যায়ের বৈঠকে অংশগ্রহণ করবেন।

জাতিসংঘের এ জলবায়ু শীর্ষ সম্মেলন কপ-২৬ এ অংশ নেওয়ার জন্য স্কটল্যান্ড ও লন্ডনে যাচ্ছেন দৈনিক শুভ প্রতিদিনের নির্বাহী সম্পাদক ও সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ ফয়ছল আহমদ মুন্না।

রোববার (৩১ অক্টোবর) ভোরে যুক্তরাজ্যের উদ্দেশ্যে রওয়ানা দিবেন তিনি। ফয়ছল আহমদ মুন্না ১ থেকে ৩ নভেম্বর পর্যন্ত স্কটল্যান্ডের গ্লাসগোতে অবস্থান করবেন। কপ-এর ২৬তম বার্ষিক অধিবেশনের বৈঠক ছাড়াও ৩ নভেম্বর থেকে লন্ডনে প্রধানমন্ত্রীর বিভিন্ন কর্মসূচিতে অংশ নিবেন তিনি।

জানা গেছে, ১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কপ-২৬ এর শীর্ষ বৈঠকে ভাষণ দেবেন। এ শীর্ষ বৈঠক ১-২ নভেম্বর অনুষ্ঠিত হবে। একই দিন সকালে CVF-Commonwealth এর একটি যৌথ সভা অনুষ্ঠিত হবে যেখানে মাননীয় প্রধানমন্ত্রী প্রধান অতিথি হিসাবে অংশগ্রহণ করবেন। আগামী ৩ থেকে ৮ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডন সফর করবেন।

এছাড়া ৯ থেকে ১৩ নভেম্বর প্রধানমন্ত্রী ফ্রান্সে দ্বিপাক্ষিক সরকারি সফর করবেন এবং ইউনেস্কোর বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

উল্লেখ্য, এরআগে ২০১৯ সালের ১ জুলাই থেকে ৬ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সঙ্গী হয়ে ৬ দিনের সরকারি সফরে চীন গিয়েছিলন সিলেটের এই সাংবাদিক।

ফয়ছল আহমদ মুন্না দক্ষিণ সুরমা উপজেলার রেঙ্গা হাজীগঞ্জ শাদতপুর গ্রামের মৃত আপ্তাব আলী ও জাহানারা বেগম দম্পতির পুত্র। তিনি দীর্ঘদিন ধরে সাংবাদিকতার পেশায় নিয়োজিত রয়েছেন। সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ ফয়ছল আহমদ মুন্না বর্তমানে দৈনিক শুভ প্রতিদিনের নির্বাহী সম্পাদক হিসেবে কর্মরত আছেন।

এরআগে তিনি যমুনা টেলিভিশন, চ্যানেল আই ইউরোপ, একুশে টেলিভিশন ও দৈনিক সবুজ সিলেটে কাজ করেছেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin