সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৩ পূর্বাহ্ন


জাতীয় শোক দিবসে বাংলাদেশ জাতীয় সুন্নি ওলামা মাশায়েখ পরিষদের দোয়া ও আলোচনা সভা

জাতীয় শোক দিবসে বাংলাদেশ জাতীয় সুন্নি ওলামা মাশায়েখ পরিষদের দোয়া ও আলোচনা সভা


শেয়ার বোতাম এখানে

 

স্টাফ রিপোর্ট:

প্রতিবছরের ন্যায় এবারো নানা আয়োজনের মধ্যে দিয়ে  ১৫ আগস্ট স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ সুন্নি ওলামা মাশায়েখ পরিষদ সিলেটের পক্ষ থেকে
আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সন্ধ্যা ৭ টায় নগরীর দরগাইগেইটস্থ হোটেল কোরেশীতে এক সভা অনুষ্টিত হয়।

বাংলাদেশ জাতীয় সুন্নি ওলামা মাশায়েখ পরিষদ সিলেট জেলা শাখার সাধারন সম্পাদক মাওলানা আব্দুন নূরের পরিচালনায় ও মহানগর শাখার সভাপতি মাওলানা আব্দুল আওয়ালের সভাপতিত্বে।

প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয় সুন্নি ওলামা মাশায়েখ পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি হাকীম মাওলানা আনছার আহমদ ছিদ্দিকি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি ও প্রাক্তন কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক।

জগন্নাথপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো.মোক্তাদির আহমদ মুক্তা।
প্রধান মন্ত্রী কার্যালয় বাস্তবায়ন ইএসডিপি জেলার প্রধান প্রশিক্ষক  মো.সালিহুর রহমান,
সিলেটে ফ্রিডুম ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ইমতিয়াজ কামরান তালুকদার।

বাংলাদেশ জাতীয় সুন্নি ওলামা মাশায়েখ সিলেট জেলার সভাপতি ক্বারী মাওলানা মিনহাজ উদ্দিন, সুনামগগন্জ জেলার সহসভাতি, হাফিজ মাওলানা আব্দুল মুকিত।

এসময় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের ২০ বছরের সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীনতা অর্জন করেছিলাম।

বাঙালি জাতি মুক্তি পেয়েছিল। শেখ মুজিবের আহ্বানে সাড়া দিয়ে, যার কাছে যা আছে, তা নিয়ে যুদ্ধ করে বিজয় অর্জন করেছিল। শেখ মুজিবের জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র হতে পারতো না। আমরা স্বাধীন জাতি হিসেবে আত্মমর্যাদা অর্জন করতে পারতাম না।

নেতৃবৃন্দ বলেন, ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের মধ্য দিয়ে যার যা আছে তাই নিয়ে যুদ্ধের নির্দেশ দিয়েছিলেন বঙ্গবন্ধু। নির্দেশ দেন বাঙালিকে ঐক্যবদ্ধ হওয়ার। বাংলার জনগণ তার নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করেছিলেন।

আজও জাতির জনকের আদর্শে প্রধানমন্ত্রী শেখহাসিনার হাত কে শক্তিশালী করতে তরুণ প্রজন্মরা ঐক্যবদ্ধ হতে হবে।

তারা বলেন, মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনা ধারণ করে মুজিব আদর্শের প্রতিটি সৈনিক দেশ ও জাতির কল্যাণে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। শোকদিবসের আমাদের অঙ্গীকার
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করার কাজে সহযোগিতা করা।

অনুষ্ঠান শেষে সিলেট মদন মোহন কলেজ জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি মাওলানা ইমদাদুল হক লতিফি মোনাজাত করেন


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin