শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৬:৪২ পূর্বাহ্ন

জাফলংয়ে পাঁচ শতাধিক অসহায় পরিবারের পাশে ব্যবসায়ীরা

জাফলংয়ে পাঁচ শতাধিক অসহায় পরিবারের পাশে ব্যবসায়ীরা


শেয়ার বোতাম এখানে

গোয়াইনঘাট প্রতিনিধি:

“সরকারি নির্দেশনা মেনে চলুন, করোনা ভাইরাস থেকে মুক্ত থাকুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে

সিলেটের গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলংয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও ব্যবসায়ীদের যৌথ উদ্যোগে পাঁচ শতাধিক অসহায় ও দুস্থ পরিবারের মাঝে চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ লবণ ও হাত ধোয়ার জন্য সাবানসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

রোববার সকালে স্থানীয় হাজী সোহরাব আলী স্কুল এন্ড কলেজে এ খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিব।

উদ্বোধন শেষে স্থানীয় ব্যবসায়ী ও স্বেচ্ছাসেবকরা করোনা সংক্রমণ রোধে নিজ বাড়িতে অবস্থানরত পাঁচ শতাধিক অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, অসহায় ও দুস্থ পরিবারে খাদ্য সহায়তা কর্মসূচির উদ্যোক্তা ও পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, এ কর্মসূচির আহ্বায়ক ও হাজী সোহরাব আলী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. সরোয়ারদী হোসেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলা শাখার (ভারপ্রাপ্ত) সভাপতি ও গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সামসুল আলম, জাফলং পাথর ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি আব্দুর রহিম খান।

তামাবিল চুনাপাথর, পাথর ও কয়লা আমদানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন (ছেদু), সংগ্রামপুঞ্জি চুনাপাথর ও কয়লা আমদানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন খান, জাফলং নিউজ২৪.কম ও জাফলং পিয়াইন বার্তার সস্পাদক ও প্রকাশক ইমরান হোসেন সুমন, পূর্ব জাফলং যুবলীগের আহ্বায়ক আফাজ উদ্দিন সরকার।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন, পূর্ব জাফলং ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মিনহাজুর রহমান, সাবেক সভাপতি শাহজাহান সিরাজ, মুক্তিযোদ্ধা মোকাদ্দস আলী, ইউপি সদস্য আবুল হাসনাত, সাবেক ইউপি সদস্য ইব্রাহিম খান।

আওয়ামী লীগ নেতা আশ্রাফ খান, সুলেমান শিকদার, সুলতান মাহমুদ, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি বিল্লাল হোসেন, সহ-সভাপতি রিয়াজুল হক খোকন, জাফলং ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য রাশেদ পারভেজ লাভলু, ৬নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. আবুল কাশেম প্রমুখ।

এ ব্যাপারে গোয়াইনঘাটের ইউএনও মো. নাজমুস সাকিব জানান, অসহায় গৃহবন্দী মানুষের নিত্য প্রয়োজনীয় খাদ্য সংকট মোকাবেলায় তাদের সহায়তা করতে সরকারের পাশাপাশি পূর্ব জাফলং ইউপি চেয়ারম্যান এবং স্থানীয় ব্যবসায়ীরা এগিয়ে এসেছেন। যা প্রশংসার দাবি রাখে। আমি আশা করি ওনাদের এমন মহতী উদ্যোগ দেখে অসহায়দের সহযোগিতা করতে উপজেলার সকল বিত্তবানরা এগিয়ে আসবেন।

সর্বোপরী কথা হচ্ছে বর্তমান সংকটময় পরিস্থিতির মধ্যেও সরকারের পর্যাপ্ত পরিমাণ ত্রাণ সামগ্রী মজুদ রয়েছে। যা ইতিমধ্যে দেশের বিভিন্ন উপজেলায় পৌঁছে দেয়া হয়েছে। কাজেই খাদ্য সংকটে পড়ে কোন মানুষ অর্ধাহারে বা অনাহারে থাকবে না।

তাই করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে সবাইকে নিজ নিজ বাড়িতে অবস্থান করার আহ্বান জানিয়েছেন তিনি।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin