বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১১:৫৫ পূর্বাহ্ন

জাফলংয়ে পাওনা টাকা চাওয়ায় মুক্তিযোদ্ধার উপর হামলা, থানায় অভিযোগ দায়ের

জাফলংয়ে পাওনা টাকা চাওয়ায় মুক্তিযোদ্ধার উপর হামলা, থানায় অভিযোগ দায়ের


শেয়ার বোতাম এখানে

গোয়াইনঘাট প্রতিনিধি: সিলেটের গোয়াইনঘাট পাওনা টাকা চাওয়ার জের ধরে মুক্তিযোদ্ধার উপর হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় হামলার শিকার ওই মুক্তিযোদ্ধা বাদী হয়ে হামলাকারীদের বিরুদ্ধে থানায় একটি লিখিত বৃহস্পতিবার দায়ের করেছেন। হামলার শিকার ওই মুক্তিযোদ্ধা উপজেলার নয়াবস্তি গ্রামের বাসিন্দা মো. ইনসান আলী। হামলায় আহত হয়ে তিনি গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

থানায় দায়ের করা লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের নয়াবস্তি এলাকার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা ইনসান আলী তারই প্রতিবেশী মৃত মকবুল আলীর ছেলে ইউসুফ মিয়াকে প্রায় ৫মাস পূর্বে নগদ এক লাখ টাকা ধার দেন। দীর্ঘদিন হয়ে গেলেও ধার দেয়া টাকা পরিশোধ না করায় সম্প্রতি ইউসুফ মিয়াকে পাওয়ানা টাকার জন্য চাপ দেন ইনসান আলী। কিন্তু ইউসুফ মিয়া টাকা পরিশোধ না করে উল্টো ইনসান আলীর সাথে বিভিন্ন তালবাহানা শুরু করে।

 

বিষয়টি এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গকে অবহিত করলে ইউসুফ মিয়া তার উপর ক্ষিপ্ত হয়। এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার (২৩এপ্রিল) দুপুরের দিকে জাফলং বাজারের বাস স্টেশন এলাকায় একটি চায়ের দোকানে ইউসুফ মিয়াকে দেখতে পেয়ে ইনসান আলী পাওনা টাকা চায়। এতে ইউসুফ মিয়া তার নাম ধরে অশ্নীল ভাষায় গালিগালাজ করতে থাকে। ইনসান আলী এর প্রতিবাদ করতে গেলে ইউসুফ মিয়া তাঁর সহযোগী আজগর আলী, আকবর আলী ও আব্দুল জব্বারসহ অজ্ঞাতনামা আরও ৪/৫ জন মিলে ইনসান আলীর উপর হামলা চালায়। এ সময় হামলাকারীরা ইনসান আলীর পাঞ্জাবির পকেটে থাকা নগদ ৭০হাজার টাকা নিয়ে পালিয়ে যায়।

 

এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধা ইনসান আলী গুরুতর আহত হন। ঘটনার পরপরই ইনসান আলী বাদী হয়ে গোয়াইনঘাট থানায় একটি মামলা দায়ের করেন।

 

এ ব্যাপারে বীরমুক্তিযোদ্ধা ইনসান আলী বলেন, পাওনা টাকা নিয়ে প্রতিবেশী ইউসুফ মিয়া ও তাঁর কয়েক সহযোগী মিলে আমার উপর হামলা চালিয়ে তারা আমাকে বেধরক মারধর করে। একই সঙ্গে তারা আমার পাঞ্জাবির পকেটে থাকা নগদ ৭০ হাজার টাকা নিয়েও পালিয়ে যায়। এবং বিভিন্ন সময় তারা আমাকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আহাদ জানান, এ ঘটনায় মুক্তিযোদ্ধা ইনসান আলী একটি লিখিত অভিযোগ দিয়েছেন। থানা পুলিশের পক্ষ থেকে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin