শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:৩২ অপরাহ্ন



জাফলং গুচ্ছগ্রাম প্রা. বিদ্যালয়ের শিক্ষার্থীদের খাদ্য সামগ্রী বিতরণ

জাফলং গুচ্ছগ্রাম প্রা. বিদ্যালয়ের শিক্ষার্থীদের খাদ্য সামগ্রী বিতরণ


গোয়াইনঘাট প্রতিনিধি:

“সবার সুখে হাসব আমি, কাঁদব সবার দুখে, নিজের খাবার বিলিয়ে দেব, অনাহারীর মুখে” এই শ্লোগানে দেশের বর্তমান পরিস্থিতিতে করোনা ভাইরাসে (কোভিড-১৯) সৃষ্ট দেশের দুর্যোগময় মুহুর্তে সিলেটের জাফলংয়ে গুচ্ছগ্রাম প্রাথমিক বিদ্যালয়ের দুইশ ৫০টি দরিদ্র শিক্ষার্থীদের পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার বেলা ১১ টায় গুচ্ছগ্রাম প্রাথমিক বিদ্যালয় মাঠে স্বামর্থবানদের সহযোগিতায় ও “মানবিক সহায়তা (কোভিড ১৯) কর্মসূচি”র মাধ্যমে তৃতীয় ধাপে অসহায় ও দরিদ্র শিক্ষার্থী বাছাই করে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসমূহ বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী (ইউএনও) অফিসার মো. নাজমুস সাকিব।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান, গুচ্ছগ্রাম প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো. করিম মাহমুদ লিমন, সহ-সভাপতি আব্দুল মান্নান, পিটিএ কমিটির সহ-সভাপতি ইসমাইল হোসেন সবুজ, মোহাম্মদ পুর মিতালী সবুজ সংঘের সভাপতি রুবেল আহমদ, প্রধান শিক্ষক সোহেল আহমদ, জাফলং পর্যটন কেন্দ্র ব্যাবসায়ী সমিতির সাধারন সম্পাদক আলমগীর হোসেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য শাহ আলম, ইউসুফ আহমেদ, মস্তফা মিয়া, লিটন মিয়া, তাসলিমা বেগম, নাছিমা বেগমসহ গুচ্ছগ্রাম প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যগণ ও শিক্ষক/শিক্ষিকা বৃন্দ।

এ ব্যাপারে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাজমুস সাকিব বলেন, তুলনামূলক সুযোগ সুবিধার দিক থেকে বঞ্চিতদের লেখাপড়ার জন্য স্বেচ্ছাসেবীদের দ্বারা পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠান গুচ্ছগ্রাম প্রাথিমিক বিদ্যালয়। এই বিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থীর পরিবারই নিম্ন আয়ের। তারা দিনমজুরী করে দিনে আনে দিনে খায়। কিন্তু করোনা ভাইরাসের কারণে প্রায় দুই মাস ধরে লকডাউন থাকায় তাদের পরিবারের কর্মক্ষম লোকগুলা কর্মহীন হয়ে পড়েছেন। ফলে তাদের মাঝে দেখা দিয়েছে খাদ্য সংকট। এই পরিস্থিতি মোকাবেলায় গুচ্ছগ্রাম প্রাথমিক বিদ্যালয়ের পক্ষ থেকে আড়াইশ দরিদ্র শিক্ষার্থীর পরিবারের মাঝে আজ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। যা খুবই প্রশংসনীয় উদ্যোগ। তাদের এ মহতি উদ্যোগকে আমি সাধুবাদ জানাই।


সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin