মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:৪৬ পূর্বাহ্ন

জাফলং পর্যটন ব্যবসায়ীদের পাশে দাঁড়ালেন ইউএনও

জাফলং পর্যটন ব্যবসায়ীদের পাশে দাঁড়ালেন ইউএনও


শেয়ার বোতাম এখানে

গোয়াইনঘাট প্রতিনিধি:
মহামারী করোনা ভাইরাস সংক্রমনকে কেন্দ্র করে দেশের এ দুর্যোগময় পরিস্থিতিতে গৃহবন্দী হয়ে মানুষের সময় কাটছে এখন কর্মহীনভাবে। থেমে আছে জীবন জীবিকার তাগিদে ছুটে চলা ব্যস্ত মানুষগুলো।

দেশের এমন দুঃসময়ে নিম্ম আয়ের মানুষ থেকে শুরু করে বিভিন্ন শ্রেণির মানুষের দিন কাটছে অসহায়ভাবে। দেশে এ সঙ্কটময় মূহুর্তে বিভিন্ন ব্যবসার পাশাপাশি বন্ধ রয়েছে পর্যটন ব্যবসাও।

চলতি বছরের ১৮ মার্চ করোনা ভাইরাস সংক্রমন রোধ করতে সিলেটের পর্যটন কেন্দ্রগুলোতে জনসমাগমে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিলো। এরপর থেকেই সিলেটের গোয়াইনঘাট উপজেলার অন্যতম পর্যটন কেন্দ্র জাফলং ও বিছনাকান্দির ব্যবসায়ীরা বেকার ও কর্মহীন হয়ে পড়েন। বেকার হয়ে পড়া পর্যটকদের পাশে এসে দাঁড়িয়েছেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুস সাকিব।

আজ শুক্রবার দুপুরের দিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জাফলংয়ের ক্ষতিগ্রস্থ শতাধিক ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের মাঝে মানবিক সহায়তা হিসেবে চাল, ডাল, তেল, পেঁয়াজ, আলুসহ বিভিন্ন ভোগ্য পণ্য তুলে দেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, গোয়াইনঘাটের সহকারি কমিশনার (ভূমি) এ. কে. এম নূর হোসেন নির্ঝর, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, জাফলং ট্যুরিস্ট পুলিশের ইনচার্জ মো. রতন শেখ, বিজিবি সংগ্রাম বিওপির ক্যাম্প কমান্ডার তরিকুল ইসলামসহ পুলিশ ও ব্যবসায়ীরা।

এসময় গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুস সাকিব জানান, দেশের চলমান পরিস্থিতি মোকাবেলায় ঘরবন্দী অবস্থায় কর্মহীন হয়ে পড়েছেন পর্যটন ব্যবসায়ীরা। পর্যটন ব্যবসা দিয়ে কর্ম পরিচালনা করলেও বেশ কয়েকদিন থেকে তা বন্ধ থাকায় এখন তারা বেকার হয়ে পড়েছেন।

তাই তাদের মধ্য থেকে অসহায় ও গরীব মানুষ বাছাই করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শতাধিক ব্যবসায়ীদের মাঝে খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত উপজেলার গরীব ও অসহায় মানুষদের মধ্যে উপজেলা প্রশাসন সব সময় প্রস্তুত রয়েছে।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin