শনিবার, ১৩ Jul ২০২৪, ১০:০৪ অপরাহ্ন


জামালগঞ্জে এবার স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত

জামালগঞ্জে এবার স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত


শেয়ার বোতাম এখানে

মো. বায়েজীদ বিন ওয়াহিদ, জামালগঞ্জ:
সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় আরো ১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এই নিয়ে এ পর্যন্ত মোট ৩ জনের করোনা শনাক্ত হয়েছে উপজেলাতে।

সূত্রে জানা যায় ওই ব্যক্তি উপজেলার সাচনা ইউনিয়নের সাচনা বাজার সংলগ্ন পলক গ্রামের গোপিকা রায়ের ছেলে গৌতম রায় শুভ (২৭)। সে জামালগঞ্জে স্বাস্থ্য সহকারী হিসেবে কর্মরত থাকলেও বর্তমানে ভারপ্রাপ্ত পরিসংখ্যানের দায়িত্বে আছেন।

জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মঈন উদ্দিন আলমগীর বলেন, গত ২৮ এপ্রিল উপরোক্ত ব্যক্তি সহ মোট ৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সিলেট এমএ জি ওসমানী মেডিক্যালের বিশেষায়িত ল্যাব টেষ্টে পাঠানো হয়।

গতকাল শুক্রবার সন্ধ্যায় পাঠানো পরীক্ষার প্রতিবেদনে উপরোক্ত ৭ জনের মধ্যে স্বাস্থ্য সহকারী গৌতম রায় শুভ’র শরীরে করোনা ‘পজিটিভ’ এসেছে বলে আজ ঘোষণা করলেন জামালগঞ্জ হাসপাতাল কর্তৃপক্ষ।

তবে গুরুত্বপূর্ণ কোন উপসর্গ না থাকায় আপাতত তাকে তার বাড়িতেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। অবস্থার কোন অবনতি হলে জামালগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সেের নির্ধারিত আইসোলেশন ওয়ার্ডে নেয়া হবে। এবং ইতিপূর্বে তার সংস্পর্শে যারা এসেছেন তাদেরকেও হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিশ্বজিত দেব ভোরের পাতা’র এই প্রতিবেদককে বলেন করোনা আক্রান্ত ওই ব্যক্তি থেকে ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সর্বোচ্চ সতর্কতা ও তাকে হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

তাছাড়া করোনার বিস্তার রোধে পলক গ্রামে বহিরাগত কাউকে প্রবেশের নিষেধাজ্ঞা আরোপ সহ ওই এলাকার আশেপাশের বাড়িতেও লকডাউন ঘোষণা করা হয়েছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin