সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৯ পূর্বাহ্ন


জামালগঞ্জে দোকানপাট বন্ধে উপজেলা প্রশাসনের অভিযান ও জরিমানা।

জামালগঞ্জে দোকানপাট বন্ধে উপজেলা প্রশাসনের অভিযান ও জরিমানা।


শেয়ার বোতাম এখানে

মো.বায়েজীদ বিন ওয়াহিদঃ

সুনামগঞ্জের জামালগঞ্জে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রিয়াঙ্কা পালের নির্দেশনায় আজ থেকে দোকানপাট, রাস্তার পাশের দোকান, হোটেল রেস্তোরা বন্ধের নির্দেশনা জারি করা হয়েছে।

আজ এ নির্দেশনার পর জামালগঞ্জ উপজেলার বিভিন্ন হাট-বাজারে কিছু দোকানপাট ও বিপনী বিতান খোলা থাকায় বুধবার দুপুরে উপজেলা প্রশাসন ও পুলিশি অভিযানে দোকানপাট বন্ধ করা হয়।

কিন্তু ফার্মেসী, কাঁচাবাজার, হাসপাতাল জরুরী সেবাদানকারী প্রতিষ্ঠান গুলো খোলা রাখার নির্দেশ রয়েছে।

সরেজমিনে দেখা যায়, হাটবাজারে ফার্মেসী, কাঁচাবাজার, হাসপাতাল জরুরী সেবাদানকারী প্রতিষ্ঠান ছাড়া সকল দোকানপাট বন্ধ রয়েছে। কোন ধরণের দোকানপাট খোলা থাকছে কিনা অথবা কতদিনই বা খোলা থাকবে তা নিয়ে সাধারণ মানুষের মাঝে নানা প্রশ্ন রয়েছে।

আগামীতে কি হচ্ছে বা হবে, কোন দুর্ভিক্ষ দেখা দেয় কিনা তা ভেবে সকাল থেকেই কিছু লোক বাজারে যদিও ভীড় জমিয়েছে। দুপুরের আগেই আবার বাজার মানুষ শুন্য হয়ে যায়।

বেলা ২টায় আকস্মিক ভাবে উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রিয়াঙ্কা পাল, পুলিশ বাহিনীর সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে জামালগঞ্জ সদরের বাজার ও সাচনা বাজারে অভিযান চালায়।

অপর দিকে বিকেল উপজেলার চানপুর, মান্নানঘাট, বাজার পরিদর্শনে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা। মানুষজন ফল থেকে শুরু করে কাঁচা বাজার ও মোদী সামগ্রী কেনায় ব্যস্ত ছিলেন। আকস্মিকভাবে পুলিশি অভিযানে দোকানীরা দোকানপাট বন্ধে করে

আলাপকালে কয়েকজন ব্যবসায়ী ও ক্রেতা বলেন, সরকারি এ নির্দেশনা মাইকিং করে প্রচার করেছে এবং আজ থেকে দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। দেশ ও দেশের মানুষের কল্যানে আমরা দোকান বন্ধ রাখবো পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত। তবে সাধারণ মানুষজনের মাঝে আতঙ্ক বিরাজ করছে বলেও জানায় ব্যবসায়ীরা।

জামালগঞ্জ থানার ওসি সাইফুল আলম বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে হাট বাজার সহ জনসমাগম কমাতে আমরা আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী প্রতিনিয়ত সজাগ।

জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল বলেন করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে মানুষকে সচেতন ও সুরক্ষিত রাখতে সরকারী নির্দেশনায় এসব বন্ধ রাখার উদ্যোগ নেওয়া হয়েছে। এবং মান্নানঘাটের ও ইকবাল মার্কেটে দুই ব্যসায়ীকে ভোক্তা আইন সহ ভিন্ন ধারায় ধারায় ৫৩০০ টাকা জরিমানা করা হয়।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin