বুধবার, ১২ মে ২০২১, ০২:২৬ পূর্বাহ্ন

জামালগঞ্জে বোরো ধান সংগ্রহে উন্মুক্ত লটারী ও ধান ক্রয়ের উদ্বোধন

জামালগঞ্জে বোরো ধান সংগ্রহে উন্মুক্ত লটারী ও ধান ক্রয়ের উদ্বোধন


শেয়ার বোতাম এখানে

মোঃ বায়েজীদ বিন ওয়াহিদ, জামালগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা খাদ্য গুদামের জন্য কৃষকের কাছ থেকে সরকারিভাবে বোরো ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেছেন স্থানীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন। মঙ্গলবার দুপুরে খাদ্য গুদামের জন্য সরকার নির্ধারিত ২৬ টাকা কেজি দরে প্রতি কৃষকের কাছ থেকে ১ টন করে সরকারিভাবে বোরো ধান সংগ্রহের লক্ষে কৃষক মইনুল হোসেন মুন্না ও আমির হোসেনের হাতে ডব্লিউ-কি-এস-সি (ওজন,মান ও মজুদ সার্টিফিকেট) তুলে দেওয়ার মধ্যদিয়ে উদ্বোধন করেন ধান সংগ্রহের এই কার্যক্রম।

উদ্বোধনের সময় আরও উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য এড.শামীমা আক্তার খানম এমপি। উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীনা রাণী তালুকদার ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী রাজু ,উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব,থানা অফিসার ইনচার্জ মো. সাইফুল আলম, কৃষি কর্মকর্তা আজিজল হক। উপজেলা খাদ্য পরিদর্শক মো. আবুবকর সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক এম নবী হোসেন

এদিকে মঙ্গলবার সকাল ১০ টা থেকে উপজেলা পরিষদের হল রুমে উপজেলা ধান চাউল সংগ্রহ মনিটরিং কমিটির আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব এর সভাপতিত্বে লটারীর মাধ্যমে ধান দেওয়ার জন্য প্রান্তিক, মাঝারি ও বড় কৃষক নির্বাচনের উদ্বোধন করেন সিলেট,সুনামগঞ্জ মহিলা আসনের সংসদ সদস্য এডভোকেট শামীমা আক্তার খানম এমপি। এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান,আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও সুনামগঞ্জ জেলা কৃষক লীগের সদস্য সচিব বিন্দু তালুকদারসহ জেলা ও উপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

জামালগঞ্জ থেকে সরকারিভাবে বোরো ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে তিন হাজার ৭৭১ মেট্রিক টন। জানাযায় উপজেলার ৬টি ইউনিয়নের নয় হাজার ১২৭ টি কৃষি কার্ড হতে লটারির মাধ্যমে তিন হাজার ৭৭১ জন কৃষককে নির্বাচন করা হয়েছে। প্রত্যেক কৃষক এক টন করে ধান দিতে পারবেন।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin