সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৮ পূর্বাহ্ন


জামালগঞ্জে শোক দিবসে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন ও উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা

জামালগঞ্জে শোক দিবসে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন ও উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা


শেয়ার বোতাম এখানে

জামালগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জের জামালগঞ্জে ৪৫ তম জাতীয় শোক দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১৫ আগস্ট (শনিবার) জামালগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহদত বার্ষিকীর আলোচনায় জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত দেব এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ ১ আসনের সংসদ সদস্য ইন্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন বলেন, বঙ্গবন্ধু ছিলেন সারা বিশ্বের অবিসংবাদিত নেতা। তিনি নিপীড়িত, বঞ্চিত ও শোষিত মানুষের নেতা ছিলেন। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল এ দেশের বঞ্চিত ও শোষিত বাঙালির মুক্তির জন্য।

বিশেষ অতিথির বক্তব্যে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি রেজাউল করিম শামীম বলেন, বঙ্গবন্ধু কখনো নিজের কথা চিন্তা করেননি। বাঙালির অধিকারের কথা ভেবেই জীবনের ১৭টি বছর কারাগারে কাটিয়েছেন। তিনি কখনো অন্যায়ের কাছে মাথানত করেননি। শোষিত মানুষের মুক্তি আনতে জাতির পিতা বঙ্গবন্ধু জীবনের শেষ দিন পর্যন্ত লড়াই করে গেছেন। ঘাতকরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে মনে করেছিল বাংলাদেশকে আবার পাকিস্তান বানাবে। কিন্তু বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ঘাতকদের কাছে মাথানত করেননি। তাই আজ দেশও উন্নয়ন অগ্রগতির দিকে এগিয়ে যাচ্ছে। এই ধারাবাহিকতা ধরে রাখতে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর খুনি, ১৩রা নভেম্বর জেল হত্যা ও ২১ আগষ্ট গ্রেনেড হামলার সকল দোষীদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি দেয়া হোক, এই আমাদের অঙ্গিকার।

বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান বীনা রাণী তালুকদার, ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দি রাজু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, সিনিয়র সহ সভাপতি ও ফেনারবাক ইউপি চেয়ারম্যান করুণা সিন্ধু তালুকদার, আব্দুল মুকিত চৌধুরী, সাধারণ সম্পাদক এম নবী হোসেন, সহসাধারণ সম্পাদক কাজী আশরাফুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোবারক আলী তালুকদার। উপজেলা প্রেসক্লাব সভাপতি অঞ্জন পুরকায়স্থ। এবং উপজেলার সকল মুক্তিযোদ্বা, প্রশাসনের কর্মকর্তা, কর্মচারী সহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের সকল নেতৃবৃন্দ।

এছাড়া আলোচনা সভার আগে জামালগঞ্জে নবনির্মিত উপজেলা কমপ্লেক্সের সামনে বঙ্গবন্ধুর মুরালের উদ্বোধন করেন সুনামগঞ্জ ১ আসনের সংসদ সদস্য ইন্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন। উদ্বোধন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জামালগঞ্জ উপজেলা প্রশাসনসহ একে একে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin