রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৮:১৪ পূর্বাহ্ন



জামালগঞ্জে ৯বছরের শিশুর দেহে করোনা ভাইরাস

জামালগঞ্জে ৯বছরের শিশুর দেহে করোনা ভাইরাস


জামালগঞ্জ প্রতিনিধি:

জামালগঞ্জে মোস্তাকিম মিয়া নামের ৯ বছরের এক শিশুর দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। তার বাড়ি বেহেলী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের হরিনগর গ্রামে। শিশু মোস্তাকিম পরিবারের সদস্যদের সঙ্গে ঢাকা থেকে বাড়িতে ফিরেছে বলে জানা গেছে।

গত ১৪ এপ্রিল দুই কিশোরী করোনা জয় করে বাড়ি ফেরার পাঁচ দিনের মাথায় এই শিশুর দেহে করোনা শনাক্তের বিষয়টি এলাকায় ফের আতঙ্ক সৃষ্টি করেছে।

খোঁজ নিয়ে জানা যায়, আক্রান্ত শিশুটি প্রায় তিন সপ্তাহ আগে ঢাকার নারায়ণগঞ্জ থেকে বাড়ি ফিরে। তার পরিবারের সব সদস্যই পোশাক কারখানায় কাজ করেন। দেশে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়লে শিশু মোস্তাকিমের পরিবারসহ একই গ্রামের আরও অনেকে বাড়ি চলে আসে। তাদের বাড়ি আসার খবর প্রতিবেশিরা ইউনিয়ন পরিষদকে অবহিত করেন। এরপর আক্রান্ত পরিবারের সকল সদস্যসহ ঢাকা ফেরত অনেকের নমুনা সংগ্রহ করে সিলেট ওসমানী মেডিক্যালের ল্যাবে পাঠায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এর মধ্যে একজনই করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

এ ব্যাপারে খোঁজ নিতে স্থানীয় ইউপি সদস্য জালাল উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান শিশুটির করোান পজিটিভ আসছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডা. মঈন উদ্দিন আলমগীর বলেন, ‘করোনা শনাক্ত শিশুটির বয়স ৯ বছর। এ কারণে তাকে হোম আইসোলেশনে রাখা হয়েছে। এরই মধ্যে আক্রান্তের বাড়িসহ আশপাশের সব বাড়ি লকডাউন করা হয়েছে। শিশুকে করোনা মুক্ত করতে আমাদের পক্ষ থেকে প্রয়োজনীয় সকল স্বাস্থ্য সেবা প্রদান করা হবে।’

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব বলেন, ‘আমরা চাইছিলাম আক্রান্ত শিশুকে হাসপাতালে আইসোলেশনে রাখতে। কিন্তু তার পরিবার রাজি না হওয়ায় আপাতত বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। বাড়ি লকডাউন করা হয়েছে।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin