শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৩ অপরাহ্ন


জামালগঞ্জ রক্তি ও সুরমা নদীতে চলন্ত নৌযনে চাঁদাবাজি: প্রতিকার চেয়ে মানববন্ধন

জামালগঞ্জ রক্তি ও সুরমা নদীতে চলন্ত নৌযনে চাঁদাবাজি: প্রতিকার চেয়ে মানববন্ধন


শেয়ার বোতাম এখানে

তাহিরপুর প্রতিনিধি:

সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় দুর্লভপুর নামক এলাকায় রক্তি ও সুরমা নদী দিয়ে বালু-পাথর বোঝাই চলন্ত নৌযান থেকে ইজারার নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজী করার প্রতিবাদে এর প্রতিকার চেয়ে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী ও সন্ত্রাস ও চাদাবাজ প্রতিরোধ কমিটি। আজ (১৪ সেপ্টেম্বর) মঙ্গলবার বিকেল সন্ত্রাস ও চাদাবাজ প্রতিরোধ কমিটির আয়োজনে দুলর্ভপুর বাজারে ঘন্টা ব্যাপী এক মানববন্ধনঅনুষ্টিত হয়।

এ সময় মানববন্ধন বক্তারা বলেন, ইজারাদারা পুলিশের চোখে ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে নৌপথে চালিয়ে যাচ্ছে মাত্রাতিরিক্ত চাদাবাজী। যার ফলে অতিষ্ট এলাকার জন সাধারণ ও বালু-পাথর ব্যবসায়ী। বক্তারা আরও বলেন, প্রতি বলগেট থেকে মালামাল লোড করার জন্য ১শত ২৫ টাকা দেয়ার কথা থাকলেও চাঁদের দিতে হচ্ছে ২ থেকে ৩ হাজার টাকা। নৌকা প্রতি ২০ টাকা নেয়ার কথা থাকলেও নিচ্ছে ১ হাজার টাকা। বাংলাদেশের দুর দুরান্ত থেকে আসা যাওয়া নৌযান থেকে চাদা আদায় করা হচ্ছে এর চেয়ে দিগুণ । এ সময় মানববন্ধনে বক্তারা ও উপস্থিতি জনসাধারণ ওইসব চাদাবাজদের অতিদ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানান ।

ঘন্টাব্যাপী মানববন্ধনের এ সময় উপস্থিত ছিলেন জামালগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী রাজুর, সাচনা বাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. নুরুল হক আফিন্দী, উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. জহিরুল হক তালুকদার, জামালগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. আলমগীর কবির প্রমুখ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin