শনিবার, ০৬ মার্চ ২০২১, ০২:১১ অপরাহ্ন

জামিন পেতে ১৬০ কোটি টাকা!

জামিন পেতে ১৬০ কোটি টাকা!


শেয়ার বোতাম এখানে

অনলাইন ডেস্ক 
লন্ডন আদালত সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে দুবাইভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমসের খবরে বলা হয়েছে, আরিফ নাকভি নামের পাকিস্তানি এই নাগরিক দুবাইয়ে বসে ছয়টি মহাদেশে ব্যবসা করেন। আবরাজ গ্রুপ নামের বেসরকারি মালিকানা স্বত্ব বিষয়ক একটি আর্থিক প্রতিষ্ঠানের মালিক তিনি। সম্প্রতি লন্ডন আদালত থেকে জামিন পেয়েছেন। কিন্তু জামিনের নিরাপত্তা হিসেবে তাকে গুণতে হয়েছে ১৯ মিলিয়ন ডলার বা ১৬০ কোটিরও বেশি টাকা! তিনি এতদিন লন্ডনের ওয়ান্ডসওর্থ কারাগারে ছিলেন।
যুক্তরাষ্ট্রে দায়ের হওয়া মামলার পরিপ্রেক্ষিতে চলতি বছরের এপ্রিলে আরিফ নাকভিকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি বিনিয়োগকারীদের বিলসহ নানা বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছেন। এ তালিকায় ছিল বিল গেটস ফাউন্ডেশনের মতো যুক্তরাষ্ট্রের প্রভাবশালী প্রতিষ্ঠান।
আরিফ নাকভির হয়ে একটি জনসংযোগ প্রতিষ্ঠান বিবৃতি দিয়ে জানিয়েছে, গত সপ্তাহটি ছিল নাকভি ও তার পরিবারের জন্য খুব চ্যালেঞ্জিং একটা সময়। তিনি তার সততা রক্ষা করে চলেছেন। আশা করা যাচ্ছে, সব ধরনের অভিযোগ থেকে শিগগিরই খালাস পাবেন তিনি।
জনসংযোগ প্রতিষ্ঠানটির ওই বিবৃতিতে আরও জানানো হয়, নাকভি বারবার এটা বলেছেন যে, বর্তমানে অংশীদারদের নিয়ে যে সমস্যা তৈরি হয়েছে তা সমাধান করতে তিনি সর্বদা সচেষ্ট। দ্রুত এসব সমস্যার ইতিবাচক সমাধান করা হবে।
গত ৩ মে লন্ডন আদালত রুল জারি করে যে, নাকভি জেল হাজত থেকে মুক্ত হতে পারবেন তবে তাকে জামিনের সব শর্ত মানতে হবে। আর সেই শর্ত মোতাবেক তাকে গুণতে হবে ১৯ মিলিয়ন ডলার কিংবা ১৫ মিলিয়ন ইউরো। এছাড়া অতিরিক্ত ৬ লাখ ৫০ হাজার পাউন্ডও দিতে হবে তাকে।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin