রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৭ অপরাহ্ন


জিএম কাদেরকে বিরোধী নেতা করে সংসদে জাপার চিঠি

জিএম কাদেরকে বিরোধী নেতা করে সংসদে জাপার চিঠি


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক :
জাতীয় পার্টির (জাপা) বর্তমান চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরকে জাতীয় সংসদের বিরোধী নেতা করে সংসদে চিঠি দিয়েছে দলটি।

মঙ্গলবার বিকেলে দলের প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদের নেতৃত্বে পাঁচ সংসদ সদস্য স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর দপ্তরে গিয়ে এই চিঠি দেন।

এ সময় জাতীয় পার্টির ১৫ জন সংসদ সদস্যের সম্পত্তিপত্রও চিঠিতে আলাদা আলাদা করে সংযুক্ত করে দেয়া হয়। স্পিকার দেশের বাইরে থাকায় চিঠিটি রিসিভ করেন স্পিকারের দপ্তরের কর্মকর্তারা। এছাড়া সংসদ সচিবের কাছেও একটি কপি দেয়া হয়।

এই প্রতিবেদকের উপস্থিতিতে এই চিঠি দিলেও এ বিষয়ে কথা বলতে অস্বীকৃতি জানান তারা। তাদের সঙ্গে থাকা এক কর্মকর্তা বলেন, সংসদের বিরোধীদলীয় নেতা করা হয়েছে জিএম কাদেরকে আর উপনেতা বেগম রওশন এরশাদই।

জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসাইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পরই দলটির কে হবেন চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতা, তা নিয়ে শুরু হয় রশি টানাটানি। দলের একটি পক্ষ ইতোমধ্যে জিএম কাদেরকে দলের চেয়ারম্যানের পদ দিয়েছেন। এতে নাখোশ রওশন ও তার অনুসারীরা। এরপর শুরু হয় সংসদের বিরোধীদলীয় নেতা নির্বাচন নিয়ে মতবিরোধ। এ মতবিরোধের মধ্যেই জিএম কাদেরের পক্ষে বেশির ভাগ এমপির স্বাক্ষর নিয়ে সংসদে চিঠি জমা দিলেন তারা। জাতীয় পার্টির ২২ জন সংসদ সদদ্যের মধ্যে ১৫ জনের স্বাক্ষর নিয়ে চিঠি জমা দেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারী, আদেলুর রহমান, নাজমা আক্তার, শরিফুল ইসলাম ও জিন্না।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin