বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৩:২৫ পূর্বাহ্ন


জেনে নিন বিশ্বনাথে কোথায় কখন হবে লোডশেডিং

জেনে নিন বিশ্বনাথে কোথায় কখন হবে লোডশেডিং


শেয়ার বোতাম এখানে

বিশ্বনাথ প্রতিনিধি
আজ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে এলাকাভিত্তিক লোডশেডিং। কোথায় কখন লোডশেডিং হবে তা আগেই জানিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে সরকার। সেই সিন্ধান্তের আলোকে সিলেটে বিদ্যুৎ সমিতি-১ বিশ্বনাথ জোনাল অফিসের আওতাধীন এলাকাগুলোতে লোডশেডিংয়ের সময় নির্ধারণ করেছে কর্তৃপক্ষ। দিনে ও রাতে চার পাঁচবার এক থেকে দেড় ঘণ্টা করে হবে লোডশেডিং।

বিশ্বনাথ জোনাল অফিস সূত্রে প্রাপ্ত উপকেন্দ্রগুলোর ফিডারভিত্তিক লোডশেডিং এর শিডিউল নিম্নে উল্লেখ করা হলো:

বিশ্বনাথ-৪ (ইনডোর) উপকেন্দ্রের ফিডার-১ এর আওতাধীন ইলিমপুর শাহজিরগাও, কারিকোনা, দূগাপুর, রাজনগর, মোল্লারগাও, বিশ্বনাথ পুরান বাজার, বিশ্বনাথ নতুন বাজার, টিএন্ডটি রোড, মুফতিরগাও, রামপাশা রোড, জানাইয়া, পশ্চিম জানাইয়া, বিশ্বনাথেরগাও, চৌধুরীগাও, নরশিংপুর, নকিখালি, ইলামেরগাও, উত্তর মিরেরচর, গড়গাও, আগনশাসন, শ্রীধুরপুর আংশিক, দশদল আংশিক, বিশ্বনাথগরুহাটা, আঙ্গারুকা ব্রীজ পর্যন্ত বেলা ১১টা থেকে ১২টা, ২টা থেকে বিকেল ৩টা, বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৬টা, রাত ৮টা থেকে রাত ৯টা এবং রাত ১১টা থেকে রাত ১২টা পর্যন্ত।

বিশ্বনাথ-৪ (ইনডোর) উপকেন্দ্রের ফিডার-২ এর আওতাধীন হিমিদপুর, রশিদপুর, আলীনগর, তাজমহররমপুর, সাবসেন, ফকিরেরগাও, সাতমাইল, বাঘমারা টেংরা, টেংরা বটেরতল বাজার, ফরিদপুর, নাজিরেরগাও, খাজাকালু, গুনাখালপাড়, টিলাবাড়ি, বাহাপুর, বাহাপুর খালপাড়, শাহসিকন্দর, পাখির ট্যাং, কয়কস, মামরকপুর, কর্ষনা, বিবিধইল, মিরেরগাও, রায়খাইল পর্যন্ত সকাল ১০টা থেকে ১১টা, দুপুর ১টা থেকে বেলা ২টা, বিকাল ৪টা থেকে ৫টা, রাত ৭টা থেকে রাত ৮টা এবং রাত ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত।

বিশ্বনাথ-৪ (ইনডোর) উপকেন্দ্রের ফিডার-৩ এর আওতাধীন মস্তুরা, শরিষপুর, মন্ডলকাপন, চানশরিকাপন, পশ্চিম চানশরিকাপন, হরিকলস, জাহারগাও, বিদায়সুলপানি, সেনেরগাও, বৈদ্যকাপন, দন্ডপানিপুর, মহরমপুর, সুড়িরখাল, রাজমোহাম্মদপুর, ভোগশাইল, সরুয়ালা, শ্বাসরাম আংশিক পর্যন্ত সকাল ১০টা থেকে ১১টা, দুপুর ১টা থেকে বেলা ২টা, বিকাল ৪টা থেকে ৫টা, রাত ৭টা থেকে রাত ৮টা এবং রাত ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত।

বিশ্বনাথ-৪ (ইনডোর) উপকেন্দ্রের ফিডার-৪ এর আওতাধীন বাওনপুর, উত্তর ধর্মদা, নতুন সিরাজপুর, পুরান সিরাজপুর, রজকপুর, টেংরা আংশিক, টুকেরকান্দি, জানাইয়া নোয়াগাও পর্যন্ত সকাল ৯টা থেকে ১০টা, দুপুর ১২টা থেকে ১টা, বিকাল ৩টা থেকে ৪টা, সন্ধ্যা ৬টা থেকে রাত ৭টা এবং রাত ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত।

বিশ্বনাথ-৪ (ইনডোর) উপকেন্দ্রের ফিডার-৫ এর আওতাধীন রাজমোহাম্মদপুর আংশিক, ধর্মদা, নাজিরবাজার, তাতীকোনা, ইসলাসপুর, রাজাপুর, নুরপুর, আদিত্যপুর, ফরিদপুর আংশিক, জাফরাবাদ, ধীতপুর আংশিক, ইকবালপুর, শ্বাসরাম আংশিক পর্যন্ত সকাল ৯টা থেকে ১০টা, দুপুর ১২টা থেকে ১টা, বিকাল ৩টা থেকে ৪টা, সন্ধ্যা ৬টা থেকে রাত ৭টা এবং রাত ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত।

রামধানা উপকেন্দ্রের ফিডার-১ এর আওতাধীন কাদিপুর, বিশঘর, পুরানগাও, আনরপুর, রামপাশা, দশপাইকা, বৈরাগীবাজার, আমতৈল, সিংগেরকাছ এলাকা পর্যন্ত সকাল ৯টা থেকে ১০টা, দুপুর ১টা থেকে ২টা, বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৬টা এবং রাত ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত।

রামধানা উপকেন্দ্রের ফিডার-২ এর আওতাধীন খাজাঞ্চি ইউনিয়ন, লামাকাজি ইউনিয়ন, পনাউল্লাহ বাজার, রামপুর রহিমপুরসহ এলাকা পর্যন্ত সকাল ১০টা থেকে ১১টা, বেলা ২টা থেকে বেলা ৩টা, সন্ধ্যা ৬টা থেকে রাত ৭টা এবং রাত ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত।

রামধানা উপকেন্দ্রের ফিডার-৫ এর আওতাধীন রামধানা, অলংকারি ইউনিয়ন আশপাশ এলাকা, পৌদনাপুর, শিমুলতলা, কামালপুর, শ্রীধরপুর আংশিক, পূর্বকাউপুর, জানাইয়া আংশিক এলাকা পর্যন্ত বেলা ১১টা থেকে ১২টা, দুপুর ১টা থেকে বেলা ২টা, বিকাল ৩টা থেকে ৪ টা, রাত ৭টা থেকে রাত ৮টা এবং রাত ১১টা থেকে রাত ১২টা।

কালিগঞ্জ উপকেন্দ্রের ফিডার-২ এর আওতাধীন ধোপাকলা, গন্ধারকাপন, রামকৃষ্ণপুর, দক্ষিণ মিরেরচর, সত্তিশ, মিয়াজনেরগাও, হাবড়া, চড়চন্ডি, বাহাড়া দুবাগ, দৌলতপুর, হাসনাজী, পাড়–য়া, ধনপুর, দশপাইকা আংশিক, ছিক্কা নোয়াগাও, নিহালের নোয়াগাও, ছালিয়া, চৈতননগর, নোয়াগাও, ঘাগুটিয়া, দশঘর, সারইল, লহরী, ইসবদল, রায়খেলী, বাইশঘর, চান্দভরাং, ভল্লবপুর এলাকা পর্যন্ত সকাল ৯টা থেকে ১০টা, দুপুর ১২টা থেকে ১টা, বিকাল ৩টা থেকে ৪টা, সন্ধ্যা ৬টা থেকে রাত ৭টা এবং রাত ৯টা থেকে রাত ১০টা।

কালিগঞ্জ উপকেন্দ্রের ফিডার-৪ এর আওতাধীন কালিজুরী, দত্তা, মটুককোনা, বগিরচক, কান্দিগাও, মাঝরগাও, মদনপুর, মজলিশপুর, আগ্নেপাড়া, জগতপুর, দেওকলস, কোনারাই বাজার, মান্দারুকা, সৈয়দ মান্দারুকা, ধরারাই, শাহবাজপুর, নিয়ামতপুর, কালাপানি, উত্তর কালিজুরী, দক্ষিণ কালিজুরী, কামালপুর, হাবড়া, রমজানপুর, সমেমর্দান, কাশিমপুর, বাউশী, পীরের বাজার, বর্নী, নাচনী ও আশপাশ এলাকা পর্যন্ত সকাল ১০টা থেকে ১১টা, দুপুর ১টা থেকে বেলা ২টা, বিকাল ৪টা থেকে ৫টা, সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টা এবং রাত ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত।

কালিগঞ্জ উপকেন্দ্রের ফিডার-৬ এর আওতাধীন কালিগঞ্জ বাজার, মইজপুর, বরইগাও, ধীতপুর, দাউদপুর, সদরগাও, সখিপুর, জামালপুর, বাজিতপুর, ঊলুপাড়া, খাসজান, সৎপুর, পশ্চিম রুকনপুর, রাখালগঞ্জ বাজার, গন্ধারকাপন আংশিক এলাকা পর্যন্ত বেলা ১১টা থেকে ১২টা, ২টা থেকে বিকেল ৩টা, বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৬টা, রাত ৮টা থেকে রাত ৯টা এবং রাত ১১টা থেকে রাত ১২টা পর্যন্ত।

লোডশেডিংয়ের সময় নির্ধারণের বিষয়টি নিশ্চিত করে সিলেটে বিদ্যুৎ সমিতি-১ বিশ্বনাথ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. ছাইফুল ইসলাম শুভপ্রতিদিনকে বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী আমরা এলাকাভিত্তিক প্রাথমিক একটি রুটিন করেছি। উৎপাদনে বেশি ঘাটতি না হলে আমরা চেষ্টা করবো এই রুটিন ফলো করতে। তবে ঘাটতি বেশি হলে এই সময়ের ব্যত্যয় ঘটতে পারে। অথবা ঘাটতি কম হলে তার চাইতেও কম সময় লোডশেডিং হতে পারে।

গ্রাহকদের বিদ্যুৎ সাশ্রয়ের অনুরোধ জানিয়ে তিনি বলেন, বিদ্যুৎ অপচয় রোধ করে লোড-শেডিং অনেকটা এড়ানো সম্ভব। যদি পিক আওয়ারে প্রত্যেকে গড়ে ১০০ ওয়াট বিদ্যুৎ বন্ধ রাখেন তাহলে মোট ৬ মেগাওয়াট বিদ্যুৎ সাশ্রয় হবে। ফলে লোড-শেডিংয়ের পরিমাণ কমে আসবে। এমতাবস্থায় সকল গ্রাহক পিক সময়ে অন্তত একটি ফ্যান এবং অপ্রয়োজনীয় বাতি বন্ধ রেখে জাতীয় সংকট মুহুর্তে সহযোগিতা করবেন- এটাই আশা করছি।

প্রসঙ্গত, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি পেয়েছে। এ প্রেক্ষাপটে দেশের ডিজেলভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রগুলোতে বিদ্যুৎ উৎপাদন স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin