রবিবার, ২৫ Jul ২০২১, ০২:০৯ পূর্বাহ্ন

জৈন্তাপুরে করোনায়ও নৌকা বাইচ : হাজারো মানুষের সমাগম, অবগত নয় প্রশাসন

জৈন্তাপুরে করোনায়ও নৌকা বাইচ : হাজারো মানুষের সমাগম, অবগত নয় প্রশাসন


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:

সিলেটের জৈন্তাপুরে করোনাকালেও নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করেছে কাঞ্জর ভাই ভাই স্পের্টিং ক্লাব নামের একটি সংগঠন। উপজেলার দরবস্ত ইউনিয়নের উত্তর কাঞ্জর হাওরে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

নৌকা বাইচ প্রতিযোগিতায় বিভিন্ন ইউনিয়নের কয়েক হাজার লোকের সমাগম হয়েছে। মানা হয়নি স্বাস্থ্যবিধিও। এমন দায়িত্ব জ্ঞানহীন উপজেলার মানুষের করোনায় সংক্রমণের ঝুঁকি বেড়ে গেল।

দরবস্ত ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুর রকিব জানান, করোনা মহামারিতে এ ধরনের আয়োজন করা ঠিক হয়নি। এতে উপজেলাবাসী করোনা ঝুঁকির মধ্যে পড়লেন।

এদিকে উপজেলার মধ্যে এত বড় প্রতিযোগিতার কথা অবগত নয় বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।

জানা যায়, শনিবার (৪ জুলাই) বিকেল ৪টায় উপজেলার দরবস্ত ইউনিয়নের উত্তর কাঞ্জর হাওরে কাঞ্জর ভাই ভাই স্পের্টিং ক্লাবের আয়োজনে নৌকা বাইচ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে ৪টি নৌকা। তাদের মধ্যে পূর্ব গদ্দনা বনাম দক্ষিণ কাঞ্জর এবং পশ্চিম গদ্দনা বনাম উত্তর কাঞ্জর মধ্যে প্রতিযোগিতা অনুষ্টিত হয়। নৌকা বাইচে প্রথম স্থান অর্জন করে পশ্চিম গর্দনা নৌকা।

জৈন্তাপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কয়ছর আহমদের পরিচালনায় সাবেক ইউপি সদস্য নজরুল ইসলামের সভাপতিত্বে এ নৌকা বাইচ প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন নাছির উদ্দিন, হেলাল উদ্দিন, কুতুব উদ্দিন, মো হানিফ। এছাড়া উপস্থিত ছিলেন কাঞ্জর ভাই ভাই স্পের্টিং ক্লাবের নেতৃবৃন্দ এলাকার মুরব্বীগণ।

নৌকা বাইচ দেখতে জৈন্তাপুর উপজেলার বিভিন্ন প্রান্ত হতে নৌকা যুগে কয়েক হাজার দর্শক হাওরে উপস্থিত হন। তাদের অনেকেই মাস্ক পড়েন নি। সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত না করেই গা গাদাগাদি করে একে অপরের পাশে দাঁড়িয়ে নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করেন হাজারো মানুষ।

ঘণ্টাব্যাপি চলা নৌকা বাইচ প্রতিযোগিতা শেষে বিকেল সাড়ে ৫টায় প্রথম স্থান অর্জনকারী পশ্চিম গর্দনাকে ১টি ঘোড়া পুরস্কার এবং দ্বিতীয় স্থান অর্জনকারী উত্তর গর্দনার হাতের একটি ভেড়া পুরস্কার তুলে দেন আয়োজনকারীরা।

এ ব্যাপারে জৈন্তাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শ্যামল বণিক শুভ প্রতিদিনকে জানান, নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পর্কে তিনি অবগত নন।

এবিষয়ে জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা পারভীন শুভ প্রতিদিনকে জানান, এ প্রতিযোগিতার খবর তিনি জানেন না । যারা এ আয়োজন করেছে খুঁজ নিয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin