বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০১:১৯ অপরাহ্ন


জৈন্তাপুরে দ্রব‌্যমূল‌্য স্বাভা‌বিক ও সামা‌জিক দূরত্ব বজায় রাখতে বাজার ম‌নিটরিং‌

জৈন্তাপুরে দ্রব‌্যমূল‌্য স্বাভা‌বিক ও সামা‌জিক দূরত্ব বজায় রাখতে বাজার ম‌নিটরিং‌


শেয়ার বোতাম এখানে

জৈন্তাপুর প্রতিনিধি:
সিলেটের জৈন্তাপুরে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য স্বাভাবিক রাখতে এবং কাপড়ের দোকানসহ অন্যান্য দোকানে সামাজিক দূরত্ব বজায় রাখতে জৈন্তাপুর বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন জৈন্তাপুরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারুক আহমেদ।

১৪ মে বৃহস্পতিবার দুপুর ১২ঘটিকার সময় জৈন্তাপুর বাজার মোবাইল কোর্ট ও সামাজিক সচেতনতা বৃদ্ধি প্রচারনায় নামেন একদল পুলিশসহ উপজেলা প্রশাসন।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ১০ মে থেকে স্বল্প পরিসরে দোকানপাট খোলা যাবে সরকারিভাবে এমন ঘোষণার পর থেকেই জৈন্তাপুর উপজেলায় হাটবাজারে জন সমাগম বৃদ্ধি পেয়েছে। উপজেলার বেশিরভাগ কাপড় সহ অন্যান্য দোকান গুলোতে ঈদের কেনাকাটায় সামাজিক দূরত্ব বলতে কিছু নাই।

বিভিন্ন কাপড়ের দোকান ঘুরে দেখা যায় দোকানে সামাজিক দূরত্ব না মেনে কেনাকাটা করতে দেখা গেছে। এ চিত্র শুধুমাত্র একটি দোকানেই নয়, জৈন্তাপুরের প্রায় সব দোকানেই ঠিক একই রকমের চিত্র দেখা যায়।

মানুষের ভিড় নিয়ন্ত্রণে প্রশাসনের তৎপরতা উপেক্ষা করে বাজারের অনেক দোকানগুলোতে সামাজিক দূরত্ব বজায় না রেখে অবাধে চলছে কেনাকাটা। দোকানীরা কিছুতেই করোনা বিষয়ে সরকারের সতর্কতামূলক স্বাস্থ্যবিধিকে গুরুত্ব দিচ্ছে না। ফলে বাজারগুলো করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি বৃদ্ধি পাচ্ছে।

এবিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ফারুক আহমেদ জানান, মহামারী এই করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রশাসন সবসময় তৎপর রয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে যেন কেনাবেচা করা হয় সেজন্য প্রতিদিন বাজারগুলোতে সরকারের সতর্কতামূলক স্বাস্থ্যবিধি সম্পর্কে প্রচারণা চালানো হচ্ছে। স্বাস্থ্যবিধি না মানলে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin