সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১২:৫২ অপরাহ্ন



জৈন্তাপুরে পিটিয়ে প্রাণী হত্যায় ১০জনের বিরুদ্ধে মামলা

জৈন্তাপুরে পিটিয়ে প্রাণী হত্যায় ১০জনের বিরুদ্ধে মামলা


স্টাফ রিপোর্ট:

সিলেটের জৈন্তাপুরে পিটিয়ে ৯টি প্রাণী হত্যার ঘটনায় দুইজনের নামোল্লেখসহ ১০জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শনিবার বিকেলে সিলেট বন বিভাগের সারি রেঞ্জ কর্মকর্তা মো. সাদ উদ্দিন বাদি হয়ে জৈন্তাপুর মডেল থানায় এই মামলা দায়ের করেন। মামলা নং ১৯। জৈন্তাপুর থানার ওসি শ্যাম
ল বনিক মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলার আসামীরা হলেন, উপজেলার পশ্চিম বালিপাড়া গ্রামের তাজির উদ্দিনের ছেলে আব্দুল হালিম ও লুৎফুর রহমানের ছেলে মো. শাহরিয়ার আহমদ। এছাড়া অজ্ঞাতনামা রয়েছেন আরো ৭/৮জন।

রেঞ্জ কর্মকর্তা মোঃ সাদ উদ্দিন জানান, গত কিছুদিন পূর্বে অতিবৃষ্টির ফলে ভারতীয় পাহাড়ী ঢলের কারণে জৈন্তাপুর সীমান্তবর্তী এলাকাসহ আশপাশ এলাকায় বন্যাকবলিত হইলে বন্যপ্রাণিরা সীমান্তবর্তী পাহাড় ও জঙ্গল ছেড়ে লোকালয়ে আশ্রয় নেয়।এসময় প্রাণীগুলো নিরাপদে থাকতে সীমান্তবর্তী আশপাশের বিভিন্ন এলাকায় বন বিভাগের পক্ষ থেকে প্রাণী নিধন না করতে বলা হয়। কিন্তু কিছু উৎসুক জনতা সরকারি নির্দেশনা অমান্য করে শুক্রবার সকালে জৈন্তাপুরের পশ্চিম বালিপাড়া গ্রামে আশ্রয় নেওয়া ২টি মেছো বাঘ, ৬টি শেয়াল ও ১টি ব্যাজিকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে। পরে প্রাণীগুলোকে নদী ভাসিয়ে দেওয়া হয়েছে। বণ্যপ্রাণীগুলোর মূল্য আনুমানিক ৫ লক্ষ টাকা হবে। এ ঘটনায় প্রাথমিক তদন্ত শেষে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে মামলা দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে জৈন্তাপুর থানার ওসি শ্যামল বণিক জানান, পিটিয়ে ৯টি প্রাণী হত্যার ঘটনায় বনবিভাগের পক্ষ থেকে দুইজনের নাম উল্লেখসহ ১০জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আসামীদের ধরতে অভিযান অব্যাহত আছে।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin