বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:২০ পূর্বাহ্ন


জৈন্তাপুরে বিজিবি‘র ধাওয়া খেয়ে ট্রাক ঘরের ভিতর, রক্ষা পেল একটি পরিবার

জৈন্তাপুরে বিজিবি‘র ধাওয়া খেয়ে ট্রাক ঘরের ভিতর, রক্ষা পেল একটি পরিবার


শেয়ার বোতাম এখানে

জৈন্তাপুর প্রতিনিধি:

সিলেটের জৈন্তাপুর উপজেলার রামপ্রসাদ টু দরবস্ত রাস্তায় সকাল সাড়ে ৯ টায় বিজিবি লালাখাল ক্যাম্প‘র ধাওয়া খেয়ে পালাতে গিয়ে ডিআই ট্রাক বসত ঘরে ঢুকে পড়ে। অল্পের জন্য মৃত্যুর হাত থেকে রক্ষা পেল একটি পরিবার।

এলাকাবাসী সূত্রে জানা যায়, প্রতি দিনের ন্যায় সকাল ৯টা হলেই স্কুল কলেজ, মাদ্রাসা পড়–য়া ছাত্র-ছাত্রীরা যখন বিভিন্ন প্রতিষ্ঠানে যাওয়ার জন্য রাস্তায় গাড়ীর অপেক্ষা করে কিংবা পায়ে হেঠে যাতায়াত করে উপজেলার গ্রামীণ রাস্তা রামপ্রসাদ টু দরবস্ত রাস্ত দিয়ে।

সম্প্রতি চোরাকারবারী চক্রের সদস্যরা এই রাস্তা ব্যবহার করে লালাখাল সীমান্তের বিভিন্ন পথ দিয়ে ভারত থেকে নাসিরবিড়ি, সিগারেট, গরু মহিষ, মাদক সামগ্রী ডিআই ট্রাক ও পিকআপ টমটম দিয়ে বেপোরোয়া গতিতে মালামাল পরিবহন করে আসছে।

এলাকাবাসী নজির আহমদ, হোসেন আহমদ, সাজু মিয়া সহ অনেকের সাথে আলাপকালে তারা জানায়, বিজিবি লালাখাল ক্যাম্পের সদস্যরা একটি চোরাইপণ্য বহনকারী সন্দেহে ডিআই ট্রাককে ধাওয়া করে। বিজিবি‘র ধাওয়া খেয়ে পালানোর সময় অতিরিক্ত গতীতে গাড়ী পরিচালনা করায় নিয়ন্ত্রন হারিয়ে গাছের সাথে ধাক্কা খেয়ে ডিআই ট্রাকটি রাস্তা থেকে আব্দুন নুরের বসত ঘরে ঢুকে পড়ে। এঘটনায় অল্পের জন্য প্রাণে রক্ষা পায় আব্দুন নূরের পরিবারের সদস্যরা। তবে গাড়ী ঘরের মধ্যে ঢুকে গেলে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে চলে যায় বিজিবি।

এঘটনায় ৩নং চারিকাটা ইউনিয়নের বাসিন্ধারা বলেন, বিজিবি ও সংশ্লিষ্ট আইন শৃঙ্খলা বাহিনী চোরাকারবারীদের সাথে সখ্যতা তৈরী হওয়ায় দিন রাত সমান ভাবে ইউনিয়নের বিভিন্ন রোড দিয়ে অহরহ ভারতীয় মালামাল পরিবহন করা হলেও কোন আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না।
যার ফলে চোরাকারবারীদের নিরাপদ চারিকাটা রোড। ফলে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দূর্ঘটনা। তারা চোরাকারবার বন্দের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের নিকট জোর দাবী জানান।
এবিষয়ে জানতে লালাখাল বিজিবি ক্যাম্পে যোগাযোগ করা হলে (০১৭৬৯-৬১৩১১৯) ফোন রিসিভ করে সাংবাদিক পরিচয় জানার পর পর ফোন কেটে দেন। পরবর্তীতে একাধিক বার যোগাযোগের চেষ্টা করা হলে আর ফোন রিসিভ করেননি।

ছবির ক্যাপশন: বিজিবি ধাওয়া খেয়ে পালানোর সময় গাছের সাথে ধাক্কা খেয়ে ডিআই ট্রাক আব্দুন নুরের বসত ঘরে।

জৈন্তাপুরে সড়ক দূর্ঘটনায় ১জন আহত, সড়ক অবরোধ
জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি :
সিলেট-তামাবিল মহাসড়কের আদর্শগ্রামে এলাকায় সড়ক দূর্ঘটনায় এক মহিলা গুরুত্বর আহত। এঘটনাকে কেন্দ্র করে সিলেট তামাবিল মহা সড়ক অবরোধ।
এলাকাবাসী মাসুক মিয়া, বদরুল ইসলাম, হাসন আলী সহ একাধিক ব্যক্তিরা জানান, ১১ জানুয়ারী মঙ্গলবার বিকাল অনুমান ২টার সময় শ্রীপুর চা-বাগান এলাকা হতে জৈন্তাপুর ইউনিয়নের গুচ্ছ গ্রামের দিনমজুর আব্দুল মান্নানের স্ত্রী নিলুফা বেগম(৩৫) জ্বালানী কাঠ সংগ্রহ করে বাড়ী নিয়ে যাওয়ার পথে সিলেট তামাবিল মহাসড়ক পারাপার হওয়ার পথে দ্রুতগামী একটি ড্রাম ট্রাক চাপা দিয়ে রাস্তার পাশে ফেলে যায়। স্থানীয় জনসাধারণ ঘটনা দেখতে পেয়ে দ্রুত নিলুফা বেগমকে উদ্ধার করে জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে। তার অবস্থা বেগতিক দেখে কতব্যরত চিকিৎসক সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে এবং ট্রাক আটকের দাবীতে ও নিলুফার সুচিকিৎসার দাবীতে সিলেট তামাবিল মহাসড়ক বিকাল ৩টা হতে অবরোধ করে রাখে। অবরোধের কারনে রাস্তা দুপাশে শত শত বাস ট্রাক যাত্রীবাহী পরিবহন আটক পড়ে আছে। এদিকে সড়ক অবরোধের খবর পেয়ে জৈন্তাপুর মডেল থানা পুলিশ, ইউপি চেয়ারম্যান ও এলাকার গন্যমান্যরা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালাচ্ছেন।

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম দস্তগীর আহমদ বলেন, দূর্ঘটনার সংবাদের পর পর এলাকাবাসী সড়ক অবরোধ করে। সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। স্থানীয় গন্যমান্যদের সহাযোগিতায় এলাকাবাসীকে শান্ত করে সড়ক অবরোধ প্রত্যাহারে চেষ্টা করছি। আশারাখি দ্রুত সময়ের মধ্যে রাস্তা অবরোধ খুলে দেওয়া হবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin