সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৫ পূর্বাহ্ন


জৈন্তাপুরে সাপের কামড়ে শি’শুর মৃ’ত্যু : জীবিত করার চেষ্টা করছে বিয়ানীবাজারের কবিরাজ!

জৈন্তাপুরে সাপের কামড়ে শি’শুর মৃ’ত্যু : জীবিত করার চেষ্টা করছে বিয়ানীবাজারের কবিরাজ!


শেয়ার বোতাম এখানে

জৈন্তাপুর প্রতিনিধি:

সিলেটের জৈন্তাপুর উপজে’লায় বিষধর সাপের কামড়ে রুপন মোহন রায় (৭) নামের এক শি’শুর মৃ’ত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) দিবাগত রাত ১২টার দিকে উপজে’লার ফতেপুর (হরিপুর) ইউনিয়নের হেমু ভাটপাড়া (নমশুদ্র পাড়া) গ্রামে এ ঘটনা ঘটে। নি’হত রুপন মোহন রায় হেমু ভাটপাড়া (নমশুদ্র পাড়া) গ্রামের বাবুল মোহন রায়ের ছে’লে।

বাবুল মোহন রায় জানান, বৃহস্পতিবার দিবাগত রাতের খাবারে পর ১০টার সময় পরিবারের সবাই ঘুমিয়ে পড়েন। শি’শু রুপন ঘরে ঘুমন্ত অবস্থায় রাত ১২টার দিকে বিষধর সাপ তার ডান হতে কামড় দেয়। তখন সে ঘুম থেকে চি’ৎকার করে উঠে। তখন বাবা মা তার চি’ৎকার শুনে তাকে জিজ্ঞাসাবাদ করলে রুপন বলে তার ডান হাতে খুব বেশি ঝলা পোড়া করছে এবং বমি বমি ভাব করছে কিন্তু বমি হয়নি। সঙ্গে সঙ্গে রুপনর বাবা তার ডান হাতের উপরে শক্ত করে বেঁধে দেয়। হাসপাতা’লে যাওয়ার সময় রাস্তায় তার জ্ঞান হারিয়ে ফেলে। সিলেট রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতা’লে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতা’লে রেফার্ড করেন। পরে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতা’লে চিকিৎসা দিন অবস্থায় রাত প্রায় ৪টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃ’ত ঘোষণা করেন।

চিকিৎসক শি’শুটিকে মৃ’ত ঘোষনা করলেও ৩ কবিরাজ শি’শুটিকে ঝাড় ফুক দিয়ে বাঁ’চানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে শুক্রবার সকাল ১১টা থেকে বিকাল ৩টায় রিপোর্ট লেখা পর্যন্ত শি’শুটির জ্ঞান ফেরাতে ব্যর্থ হয়।

বিয়ানিবাজার থেকে আসা কবিরাজ সইলেন্দ্র বিশ্বা’স বলেন, আমি এরকম অনেক মানুষকে বাঁচিয়েছি, আজ সন্ধ্যা পর্যন্ত আমি চেষ্টা চালিয়ে যাবো আমা’র বিশ্বা’স তার জ্ঞান ফিরবে।

কানাইঘাট বড়চতুল থেকে আসা কবিরাজ আলমাছ ও নন্দিরগাও সালুটিকর থেকে আসা কবিরাজ মনুজ এখনও ধ্যানে মগ্ন আছেন। এখন তারা কোন আশ্বা’স দিতে পারছেনা ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin