রবিবার, ২১ Jul ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন


টাইব্রেকারে হেরে পর্তুগালের বিদায়

টাইব্রেকারে হেরে পর্তুগালের বিদায়


শেয়ার বোতাম এখানে

খেলাধুলা ডেস্ক:

সেমিফাইনালে উঠার লড়াইয়ে ফ্রান্সের কাছে হেরে গেছে পর্তুগাল। নির্ধারিত ও অতিরিক্ত সময়ের ম্যাচ গোলশূন্য ড্র হওয়ায় ফল নির্ধারিত হয় টাইব্রেকারে।টাইব্রেকারে ফরাসিরা জিতেছে ৫-৩ গোলে।ফ্রান্সের পক্ষে নেওয়া পাঁচটি শটটি গোল হয়।

পর্তুগালের পক্ষে জোয়াও ফেলিক্স গোল করতে ব্যর্থ হওয়ায় এটাই গড়ে দেয় ম্যাচের ভাগ্য।এই ম্যাচ দিয়ে পর্তুগালের শিরোপা পুনরুত্থারের আশা শেষ হয়ে যায়। এই ফ্রান্সের বিপক্ষেই ১-০ ব্যবধানে ফাইনাল জিতে ২০১৬ আসরের শিরোপা উঁচিয়ে ধরেছিল রোনালদোরা। ইউরোর পরের ২০২০ আসরে ফ্রান্সের বিপক্ষে গ্রুপপর্বেই লড়েছিল পর্তুগাল।

সেই ম্যাচটি শেষ হয়েছিল ২-২ ব্যবধানের ড্রয়ে।আসরের শুরুটা বেশ দাপুটে হয়েছিল পর্তুগিজদের। চেক রিপাবলিকের পর তুরস্কের বিপক্ষেও দাপুটে জয় পায় রোনালদোরা। তবে গ্রুপপর্বে শেষ ম্যাচে আনাড়ি জর্জিয়ার কাছে খায় ধাক্কা। অবশ্য এই হারের পরও গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোতে পৌঁছায় পর্তুগাল। পরে শেষ ষোলোতেও স্লোভেনিয়ার ম্যাচটি টাইব্রেকারে নিয়ে গিয়েছিল রোনালদো-কানসেলোরা।

সেখানে ৩-০ ব্যবধানে জেতে রবের্তো মার্তিনেজের দলটি। তবে কোয়ার্টার ফাইনালের টাইব্রেকার ভাগ্যটা আর ঝুলল না তাদের দিকে। এই হারে হতাশা স্বাভাবিকভাবেই গ্রাস করলেও পর্তুগাল কোচের কাছে এমন বিদায়ও অনেক গর্বের।

ফ্রান্সের বিপক্ষে টাইব্রেকারে হারের পর মার্তিনেজ বলেন, ‘আমরা হেরেছি, তবে গর্ব নিয়েই বিদায় নিচ্ছি। প্রতিটি মুহূর্তে নিজেদের সর্বোচ্চটা দিয়েছি… এখানেই থামব না আমরা। ভবিষ্যতে নিজেদের আরও বেশি উজাড় করে দেব।’


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin