শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৫ পূর্বাহ্ন


ট্রেন দুর্ঘটনায় হতাহত পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেয়ার দাবি

ট্রেন দুর্ঘটনায় হতাহত পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেয়ার দাবি


শেয়ার বোতাম এখানে

নিজস্ব প্রতিবেদক :
সিলেট থেকে ঢাকাগামী আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় হতাহত প্রতিটি পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ ও যথাযথ চিকিৎসা সুনিশ্চিত করার দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

একই সঙ্গে দুর্ঘটনার কারণ অনুসন্ধান করে দায়ী ব্যক্তিদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানিয়েছে সংগঠনটি।

সোমবার (২৪ জুন) বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে মোজাম্মেল হক চৌধুরী বলেন, এই রেল দুর্ঘটনায় দায়িত্ব পালনে গাফিলতিকারী অথবা ইঞ্জিনিয়ারিং ত্রুটি, ঠিকাদারের দুর্নীতি যারা দায়ী হোক না কেন, জড়িতদের বিরুদ্ধে হত্যা মামলা করে দ্রুত বিচারের মুখোমুখি করা হোক।

তিনি বলেন, আমরা কথায় কথায় যেকোনো বিষয়ে ভারতের উদাহরণ দিয়ে থাকি, ভারতে হলে এতক্ষণে রেলমন্ত্রী পদত্যাগ করতেন। দায়ী ব্যক্তিরাও ছাড় পেতেন না। এই দুর্ঘটনায় হতাহত প্রতিটি পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ ও যথাযথ চিকিৎসা সুনিশ্চিতের দাবি জানাই আমরা।

উল্লেখ্য, রোববার দিবাগত রাত ১২টার দিকে মৌলভীবাজারের কুলাউড়ার বরমচাল স্টেশনের পাশে সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেনের কয়েকটি বগি ছিটকে পড়ে।

এ ঘটনায় তাৎক্ষণিক ছয়জনের মরদেহ উদ্ধারের কথা জানানো হলেও সকালে পুলিশ চারজনের মরদেহ উদ্ধারের কথা জানায়। নিহতদের মরদেহ বর্তমানে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে। এ ঘটনায় ট্রেনটির শতাধিক যাত্রী আহত হয়েছেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin