রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০১:৩৬ পূর্বাহ্ন



ডা. মঈন’র মৃত্যুতে সংসদে শোকপ্রকাশ

ডা. মঈন’র মৃত্যুতে সংসদে শোকপ্রকাশ


করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরনকারী সিলেট ওসমানী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা: মঈন উদ্দিনের মৃত্যুতে সর্বসম্মত শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জাতিয় সংসদে শোক প্রস্তাব উত্থাপন করেন। সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে শোকপ্রস্তাবের উপর আলোচনা ও সমাপনি ভাষণ দেন।

শোক প্রস্তাবে বলা হয়, সমগ্র বিশ্ব আজ করোনা ভাইরাস কোভিড-১৯ এর সংক্রমণে এক কঠিন সময় অতিক্রম করছে। বাংলাদেশেও করোনা ভাইরাসের সংক্রমণ ঘটেছে। চীনের উহান রাজ্যে শুরু হয়ে করোনা ভাইরাস একের পর এক ছড়িয়ে পড়েছে ইতালি, স্পেন, ফ্রান্স, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান, ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে। লকডাউনে অচল হয়ে পড়েছে বিশ্ব।

প্রাণঘাতী করোনায় বিশ্বে এ পর্যন্ত মৃত্যুবরণ করেছে লক্ষাধিক মানুষ। ইতোমধ্যে বিশ্বব্যাপী ২০ লক্ষাধিক মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। বাংলাদেশে ২ হাজার ১৪৪ জন মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং এরই মধ্যে ৮৪ জন মানুষ মৃত্যুবরণ করেছে।

সংসদে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশ ও বিদেশের বিভিন্ন স্থানে মৃত্যুবরণকারীদের স্মরণে গভীর শোক প্রকাশ করা হয়। সেইসাথে করোনা ভাইরাসে আক্রান্ত সকলের দ্রুত সুস্থতা কামনা করা হয়।

শোকপ্রস্তাবে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন মৃত্যুতে শোক প্রকাশ করা হয়।

এছাড়া, দেশ-বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় হতাহতদের স্মরণে জাতীয় সংসদে গভীর শোকপ্রকাশ, সকল বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানানো হয়।

এরআগে শোকপ্রস্তাবের উপর আলোচনায় অংশ নেন সরকারি দলের বেগম মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, শাহজান খান ও বিরোধী দলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙা।

শোকপ্রস্তাবের উপর আলোচনা শেষে মৃত্যুবরণকারীদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে মোনাজাত করা হয়। এর আগে তাদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর সর্বসম্মতিক্রমে শোকপ্রস্তাব গ্রহণ করে একাদশ সংসদের সপ্তম অধিবেশনের সমাপ্তি সংক্রান্ত রাষ্ট্রপতির আদেশ পাঠ করে স্পিকার অধিবেশন সমাপ্তি ঘোষণা করেন।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin