বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন


ড. ইউনূসের বক্তব্য অসত্য ও অপমানজনক: আইনমন্ত্রী

ড. ইউনূসের বক্তব্য অসত্য ও অপমানজনক: আইনমন্ত্রী


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

বিচার প্রক্রিয়া নিয়ে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের দেয়া বক্তব্যকে অসত্য ও দেশের মানুষের জন্য অপমানজনক বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বুধবার (১২ জুন) সচিবালয়ে রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলির নেতৃত্বে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক শেষে এই মন্তব্য করেন তিনি।

আইনমন্ত্রী আরো বলেন, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিরা ড. মুহাম্মদ ইউনূসের বিচার প্রক্রিয়া সম্পর্কে জানতে চাইলে এ ব্যাপারে বিস্তারিত জানানো হয়েছে। আইন মেনেই ড. ইউনূসের বিচার কাজ চলছে।

তিনি বলেন, দেশের অন্য যে কোনো নাগরিকের মতো আইনের দৃষ্টিতে তার বিচার হবে। তার বিরুদ্ধে ট্যাক্স না দেয়ার মামলা রয়েছে৷ একটি মামলায় তিনি আপিল বিভাগ পর্যন্ত গিয়ে হারার পরে ট্যাক্স দিয়েছেন। তবে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিরা ড. ইউনূসের বিচার প্রক্রিয়া নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন কিনা সেটা স্পষ্ট করেননি আইনমন্ত্রী।

তিনি বলেন, কর ফাঁকি দেয়ার মামলাকে পৃথিবীর বিভিন্ন দেশসহ পশ্চিমা দেশগুলো গুরুত্বপূর্ণ মামলা হিসেবে বিবেচনা করে। ঠিক সেভাবেই ড. ইউনূসের মামলা পরিচালিত হচ্ছে।

‘দেশের যে কোনো নাগরিক আইন ভঙ্গ করলে তার যেমন বিচার হয় ড. ইউনূসেরও সেভাবেই বিচার হচ্ছে। তবে তিনি যেসব কথা বলে বেড়াচ্ছেন তা অসত্য এবং এসব কথা বাংলাদেশের জনগণের জন্য অপমানজনক,’ যোগ করেন তিনি।

ইউনূস ছাড়াও সংশোধিত শ্রম আইন, ডেটা প্রটেকশন আইন, এআই আইন, নির্বাচন কমিশন ও রোহিঙ্গা ইস্যু নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে বলে জানান আইনমন্ত্রী।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin