বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৫:০৭ অপরাহ্ন

ঢাবিতে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের ঘোষণা ডাকসু’র

ঢাবিতে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের ঘোষণা ডাকসু’র


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ধর্মভিত্তিক রাজনৈতিক ছাত্র সংগঠনগুলোর কার্যক্রম নিষিদ্ধের সিদ্ধান্ত নিয়েছে ডাকসু।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) অনুষ্ঠিত ডাকসুর সভায় একটি প্রস্তাবনা তুলে ধরা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের সিনেট এবং সিন্ডিকেট সভায় বিষয়টি উত্থাপনের আহ্বান করেন ডাকসুর এজিএস মো. সাদ্দাম হোসাইন।

এ বিষয়ে সাদ্দাম হোসাইন বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সব ধরনের ধর্মভিত্তিক রাজনীতি বন্ধের জন্য আমরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আহ্বান জানিয়েছি। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিচালনা আইন এবং ডাকসুর সংবিধানে ধারা সংযুক্তির আবেদন করা হয়েছে।”

এদিন বিকেল চারটায় ডাকসু ভবনে সভা শুরু হয়। এতে উপস্থিত ছিলেন ডাকসু ভিপি নুরুল হক নুরসহ অন্য সদস্যরা। তবে অনুপস্থিত ছিলেন ডাকসুর জিএস ও ছাত্রলীগের পদচ্যুত সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

সভার পর ডাকসু প্রেসিডেন্ট এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মো. আক্তারুজ্জামান সাংবাদিকদের বলেন, “এর আগেও ডাকসুর কাছ থেকে বিভিন্ন বিষয়ে সুপারিশ এসেছে। যাচাই-বাছাইয়ের পর সেসব বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এবারও তেমনই হবে।”

উল্লেখ্য, ডাকসু সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আক্তারুজ্জামানের কাছে এর আগে আবাসন সংকট, নতুন আধুনিক লাইব্রেরি নির্মাণসহ বিভিন্ন বিষয়ে সুপারিশ করেছে ডাকসু।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin