শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:০৫ পূর্বাহ্ন



তামাবিল দিয়ে দেশে ফেরা ১ নারীসহ আট বাংলাদেশি কোয়ারান্টাইনে

তামাবিল দিয়ে দেশে ফেরা ১ নারীসহ আট বাংলাদেশি কোয়ারান্টাইনে


জাকির হোসেন, গোয়াইনঘাট:
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ভারতের মেঘালয় ও আসামে অবরুদ্ধ হয়ে পড়া বাংলাদেশের ৮জন নাগরিক দেশে ফিরেছেন।

আজ শনিবার (২ মে) দুপুরে সিলেটের তামাবিল ইমিগ্রেশন দিয়ে তারা বাংলাদেশে প্রবেশ করেন। দেশে ফেরার পর প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে সেখান থেকে তাদেরকে গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

পরে দেশে ফেরা ওই ৮ জনকেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ১৪ দিনের কোয়ারান্টাইনে রাখা হয়েছে।

গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। তামাবিল ইমিগ্রেশন পুলিশ সূত্রে জানা যায়, পড়ালেখা, চিকিৎসা ও ভ্রমণসহ বিভিন্ন প্রয়োজনে ভিসা নিয়ে পৃথক সময়ে ভারতের মেঘালয় ও আসামে যান বাংলাদেশের ৮ নাগরিক।

সেখানে গিয়ে করোনা প্রাদুর্ভাবের কারণে তারা সবাই শিলং ও গৌহাটিতে অবরুদ্ধ হয়ে পড়েন। অবরুদ্ধ হয়ে পড়ার কারণে তাদের থাকা খাওয়া ও অর্থনৈতিকসহ নানা সংকট দেখা দেয়। ফলে অবরুদ্ধ অবস্থায় থাকা ওই ৮ বাংলাদেশি নাগরিক দেশে ফিরে আসার জন্য সরকারের কাছে লিখিতভাবে আবেদন করেন।

এরই প্রেক্ষিতে সরকারের পক্ষ থেকে গৌহাটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে তাদেরকে দেশে ফেরত আনার উদ্যোগ নেয়া হয়। অবশেষে সকল প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর বাংলাদেশ দূতাবাসের সহায়তায় আটকে পড়া ৮ বাংলাদেশি নাগরিক গৌহাটি থেকে শিলং হয়ে আজ দুপুরে তামাবিল ইমিগ্রেশন দিয়ে দেশে ফিরেছেন।

এ সময় উপস্থিত ছিলেন, গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) এ কে এম নূর হোসেন নির্ঝর, তামাবিল ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ এসআই মওদুদ আহমেদ রুমি, তামাবিল বিজিবির কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার জয়নাল আবেদীন, গোয়াইনঘাট
থানার এসআই আবুল হোসেন, গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. রাশেদুল ইসলাম, উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. উজ্জ্বল পাল প্রমুখ।


সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin