রবিবার, ২৫ Jul ২০২১, ০২:১৯ পূর্বাহ্ন

তারা এখন প্রধানমন্ত্রীর দেয়া সাইকেল চালিয়ে স্কুলে যাবে

তারা এখন প্রধানমন্ত্রীর দেয়া সাইকেল চালিয়ে স্কুলে যাবে


শেয়ার বোতাম এখানে

মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে:

নবীগঞ্জে চা বাগান এলাকায় স্কুলগামী ছাত্র-ছাত্রীদের সাইকেল উপহার দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বিজিত কুমার পাল উপস্থিত হয়ে উপজেলার পানিউমদায় অবস্থিত ইমাম-বাওয়ানী চা বাগান এলাকার ৩০ শিক্ষার্থীর হাতে প্রধানমন্ত্রীর এই উপহার তুলে দেন। এদের মধ্যে বিভিন্ন শ্রেণীতে অধ্যয়নরত ২০ জন ছাত্রী ও ১০ ছাত্র।

ইউএনও বিশ্বজিত কুমার পাল জানান, সমতলে বসবাসরত ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর জীবন মানোন্নয়ন প্রকল্পের মাধ্যমে নবীগঞ্জের দুটি চা বাগান এলাকায় বসবাসরত শিক্ষার্থীদের মাঝে তালিকা করে ৩০ জনকে সাইকেল দেয়া হয়েছে।

তিনি আরো জানান, নারীর ক্ষমতায়ন ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়ন এর উদ্দেশ্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগের অংশ হিসেবে চা বাগান এলাকায় স্কুলগামী ছাত্র-ছাত্রীদের সাইকেল উপহার দেয়া হয়।এ দিকে প্রধান মন্ত্রীর এই উপহার পেয়ে শিক্ষার্থীরা খুশি এবং উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

তারা জানান, প্রতিদিন অনেক দূরেু পায়ে হেঁটে বিদ্যালয়ে যেতে হত। এত দিন অনেক কষ্ট হয়েছে। অনেক দিন নির্দিষ্ট সময়ে বিদ্যালয়ে পৌঁছা সম্ভব হয়নি। তবে সাইকেল পেয়ে তাদের সুবিধা হয়েছে। এখন সাইকেল চালিয়ে সময়মতো বিদ্যালয়ে যেতে পারবে।
প্রধানমন্ত্রীর এ উপহারে সবাই খুশি। সচেতন মহলের ভাষ্য, প্রধানমন্ত্রীর এই উদ্যোগে শিক্ষার্থীদের কষ্ট লাগব হবে। লেখাপড়ার প্রতি তাদের আগ্রহ বাড়বে এবং ঝরে পড়াও কমবে বলে মনে করছেন।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin