বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন


তিউনিসিয়া উপকূলে নৌ-দুর্ঘটনায় ৮ জন বাংলাদেশির মৃত্যু, ২৭ বাংলাদেশি জীবিত উদ্ধার

তিউনিসিয়া উপকূলে নৌ-দুর্ঘটনায় ৮ জন বাংলাদেশির মৃত্যু, ২৭ বাংলাদেশি জীবিত উদ্ধার


শেয়ার বোতাম এখানে

আন্তর্জাতিক ডেস্ক:

তিউনিসিয়ার উপকূলে ভূমধ্যসাগরে নৌকাডুবিতে নিহত ৯ জনের মধ্যে ৮ জনই বাংলাদেশি। সাগরপথে লিবিয়া হয়ে এসব ব্যক্তি ইউরোপ যাচ্ছিলেন। লিবিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস বিভিন্ন সূত্র থেকে এসব বাংলাদেশির মৃত্যুর খবর ও পরিচয় নিশ্চিত করতে পেরেছে।

জানা গেছে, ওই নৌকায় প্রায় ৫২ অভিবাসনপ্রত্যাশী ছিলেন। তাঁরা ভূমধ্যসাগর হয়ে ইউরোপে যাচ্ছিলেন। ১৫ ফেব্রুয়ারি নৌকায় অগ্নিকাণ্ডে অন্তত ৯ জন নিহত হয়েছেন। নিহত অন্যজন পাকিস্তানের নাগরিক।

লিবিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস নিহত আট বাংলাদেশির পরিচয় জানিয়েছে। তাঁরা হলেন মাদারীপুরের রাজৈর উপজেলার কদমবাড়ির নয়ন বিশ্বাস, উপজেলার খালিয়ার মামুন সেখ ও সজল, উপজেলার বাজিতপুর নতুনবাজারের কাজি সজীব ও উপজেলার কবিরাজপুরের কায়সার, গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার রাগদীর রিফাত, উপজেলার দিগনগরের রাসেল এবং গঙ্গারামপুর গোহালার ইমরুল কায়েস ওরফে আপন।

জানা গেছে, তিউনিসিয়ার নৌবাহিনী নৌকা থেকে ২৬ বাংলাদেশিকে উদ্ধার করেছে। তাঁদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

বাংলাদেশ দূতাবাস সূত্র জানায়, বাংলাদেশসহ বিভিন্ন দেশের মোট ৫২ অভিবাসনপ্রত্যাশীকে নিয়ে নৌকাটি লিবিয়ার উপকূল থেকে ইউরোপের উদ্দেশ্যে যাওয়ার পথে সাগরে আগুন ধরে যায়।

বাংলাদেশ দূতাবাস সূত্র জানিয়েছে, দুর্ঘটনাকবলিত বাংলাদেশি উদ্ধার ও প্রয়োজনীয় চিকিৎসার জন্য তারা তিউনিসিয়ার কর্তৃপক্ষ, আন্তর্জাতিক রেড ক্রিসেন্ট সোসাইটি ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) সঙ্গে যোগাযোগ রাখছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin