রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৯:০০ অপরাহ্ন

তিন দেশ সফর শেষে ভারত হয়ে ঢাকায় ফিরতে পারেন প্রধানমন্ত্রী

তিন দেশ সফর শেষে ভারত হয়ে ঢাকায় ফিরতে পারেন প্রধানমন্ত্রী


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক
পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, তিন দেশ সফর শেষে ভারত হয়ে ঢাকায় ফিরতে পারেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে প্রাথমিক আলাপ-আলোচনা চলছে। আগামীকাল সোমবার (২৭ মে) বিষয়টি চূড়ান্ত হতে পারে।
ক্ষমতাসীন আওয়ামী লীগের উচ্চ পর্যায়ের একটি সূত্র এ তথ্য জানায়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মেয়াদে নির্বাচিত হওয়ার পর এই প্রথম একসঙ্গে তিনটি দেশ সফরে যাচ্ছেন। আগামী ২৮ মে মঙ্গলবার সকালে তিন দিনের সরকারি সফরে জাপানের উদ্দেশে দেশ ছাড়বেন তিনি। জাপানে দ্বি-পাক্ষিক বৈঠক এবং একটি আন্তর্জাতিক ফোরামে অংশ নিয়ে সেখান থেকে ৩০ মে সরাসরি সৌদি আরব যাবেন তিনি। সৌদি আরবে ৩১ মে ১৪তম ওআইসি সম্মেলনে অংশ নেবেন প্রধানমন্ত্রী। এখানে সৌদি বাদশাহ ও যুবরাজের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক ও একাধিক চুক্তি স্বাক্ষরের কথা রয়েছে তার।  এরপর সেখান থেকে প্রধানমন্ত্রী যাবেন ফিনল্যান্ডে। সফরের এই অংশটুকু হবে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত।
পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এক সংবাদ সম্মেলনে আজ নিশ্চিত করেছেন, ফিনল্যান্ডেই ঈদ পালন করবেন শেখ হাসিনা। সেখানে রাষ্ট্রীয় কোনও অনুষ্ঠান নেই। সেখানে ভাগ্নে রাদওয়ান সিদ্দিক ববি’র মেয়েকে দেখে ভারত হয়ে দেশে ফেরার বিষয়টি নিয়ে সরকারের উচ্চ পর্যায়ে আলোচনা চলছে।
সূত্র জানায়, ৩০মে নরেন্দ্র মোদির প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয় দফার শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিমন্ত্রণ করা হলেও তিনি যেতে পারছেন না। সে কারণেই পরবর্তী সপ্তাহে ফিনল্যান্ড থেকে ফেরার পথে প্রতিবেশী দেশটিতে যেতে পারেন তিনি। সেক্ষেত্রে তার দেশে ফেরার  নির্ধারিত তারিখ ৮ জুন থেকে পিছিয়ে যেতে পারে।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin