রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৪০ অপরাহ্ন

ত্রিদেশীয় সিরিজের অনুশীলনে যোগ দিচ্ছেন না সাকিব

ত্রিদেশীয় সিরিজের অনুশীলনে যোগ দিচ্ছেন না সাকিব


শেয়ার বোতাম এখানে

অনলাইন প্রতিবেদক

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য সোমবার (২২ এপ্রিল) অনুশীলনে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসানের একদিন বাদেই এই কন্ডিশনিং ক্যাম্পে যোগ দেওয়ার কথা ছিল। বিসিবি তাকে দেশে ফেরার জন্য চিঠিও দিয়েছে। কিন্তু সাকিব দেশে ফিরছেন না। আইপিএলের থাকছেন তিনি। বিসিবি’র ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

সাকিব আল হাসান সানরাইজার্স হায়দরাবাদে দ্বিতীয় মৌসুম খেলছেন। চলতি আসরে প্রথম ম্যাচে একাদশে ছিলেন তিনি। এরপর বেঞ্চে বসে কাটাচ্ছেন। নিয়মিত ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন না। আর তাই দেশে ফিরে অনুশীলনে যোগ দেওয়ার কথা ছিল সাকিবের। কিন্তু আইপিএল থেকে সানরাইজার্সের নিয়মিত একাদশের একজন চলে যাচ্ছেন। সাকিব তাই দলে সুযোগ পেতে পারেন। সেজন্য তিনি দেশে ফিরছেন না বলে জানিয়ে দিয়েছেন।

আগামী মাসের শুরুতে পাকিস্তানের বিপক্ষে সিরিজ আছে ইংল্যান্ডের। দলের সঙ্গে যোগ দিতে ইংল্যান্ড ওপেনার জনি বেয়ারস্টো তাই দেশে ফিরবেন। সাকিব তার জায়গায় হায়দরাবাদের একাদশে ঢুকতে পারেন। বিষয়টি এরই মধ্যে সাকিব বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে জানিয়েছে। বিসিবি’ও সাকিবকে আইপিএলে থেকে যাওয়ার অনুমতি দিয়েছে।

সাকিবের আইপিএলে থাকার বিষয়ে আকরাম খান বলেন, ‘সাকিবের ২৩ এপ্রিল নাগাদ দেশে পৌঁছাবার কথা ছিল। কিন্তু আইপিএলে সানরাইজার্সের একজন চলে যাচ্ছেন। সাকিবের তাই একাদশে জায়গা পাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। সাকিব বিষয়টি আমাদের জানিয়েছে। আমরা তাকে খেলার অনুমিত দিয়েছে। কারণ আমরা মনে করি, ম্যাচ খেলতে পারল ত্রিদেশীয় সিরিজে দলকে ভালো কিছু দিতে সুবিধা হবে সাকিবের।’

বাংলাদেশের পেস বোলিং কোচ কোর্টলি ওয়ালসও তাই মনে করছেন। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শুরু হবে আগামী ৫ মে থেকে। বাংলাদেশ ৭ মে প্রথম ম্যাচ খেলবে। ওয়েস্ট ইন্ডিজ এবং আয়ারল্যান্ডকে নিয়ে হবে এই ত্রিদেশীয় সিরিজ। বাংলাদেশ ওই সিরিজের জন্য ১ মে দেশ ছাড়বে। বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিতে সাকিবও ১ মে আইপিএল থেকে সরাসরি আয়ারল্যান্ডে যেতে পারেন।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin