বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১২:৪৯ অপরাহ্ন

দক্ষিণ সুনামগঞ্জের সকল ঔষধ ব্যবসায়ীদের করোনা পরীক্ষা চান উপজেলাবাসী

দক্ষিণ সুনামগঞ্জের সকল ঔষধ ব্যবসায়ীদের করোনা পরীক্ষা চান উপজেলাবাসী


শেয়ার বোতাম এখানে

ছায়াদ হোসেন সবুজ, দক্ষিণ সুনামগঞ্জ:

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে এখন স্তম্ভিত পুরো পৃথিবী। আমাদের দেশেও দ্রুত গতিতে সংক্রমণ ঘটছে করোনা ভাইরাসের। বর্তমান সময়ে লক্ষণ ছাড়াও করোনা আক্রান্ত হয়েছেন অনেকে। সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাও তার ব্যতিক্রম নয়। ইতিমধ্যেই এই উপজেলার একজন পল্লী চিকিৎসক জাহাঙ্গীর হোসেন করোনায় আক্রান্ত হওয়ায় আতংক বিরাজ করছে উপজেলা জুড়ে। এই পল্লী চিকিৎসকের অসচেতনতা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকে।

বর্তমানে দক্ষিণ সুনামগঞ্জে লাফিয়ে লাফিয়ে করোনা আক্রান্ত বাড়ছে। এ অপর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩০ জন। করোনার এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি মানুষের সংস্পর্শে আছেন ঔষধের ব্যবসায়ীরা(ফার্মাসিস্ট)। প্রতিদিনই নানান মানুষের সাথে সংস্পর্শ হচ্ছে তাদের। ফলে করোনা ঝুকিও তাদের বেশি। তাই করোনার সংক্রমণ রোধে উপজেলার প্রত্যেকটি ঔষধ ব্যবসায়ীদের করোনা পরীক্ষার দাবি জানাচ্ছেন উপজেলার সর্বস্তরের মানুষ। তাদের দাবী দ্রুত যেন করোনা পরীক্ষা করান ঔষধের ব্যবসায়ীরা।

এদিকে লাফিয়ে লাফিয়ে করোনা আক্রান্ত বাড়লেও মানুষের নেই কোন সচেতনতা। স্বাস্থ্য বিধির তোয়াক্কা না করেই বাজারে বাজারে মানুষের ঢল। এখানে নেই কোন সামাজিক দুরত্ব। এমনকি এত ভিড়ের মধ্যেও মাস্ক নেই কারো। ফলে করোনা সংক্রমণের আশংকা উপজেলায় তুলনামূলকভাবে বেশি। করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় লকডাউনের পক্ষেও মত দিচ্ছেন অনেকে। সচেতন মহলের দাবী সরকারি নজরদারি ও প্রশাসনিক তৎপরতা বাড়ালেই সংক্রমণের হাত থেকে কিছুটা হলেও রক্ষা পাবে মানুষ।

কথা হলে উপজেলার অনেকেই জানান, যেহেতু লক্ষণ ছাড়া করোনা আক্রান্ত হচ্ছে সেহেতু আমাদের নিরাপত্তার জন্য উপজেলার প্রত্যেকটি বাজারের ঔষধ ব্যবসায়ীদের করোনা পরীক্ষা করা উচিত। তা না হলে করোনার হটস্পট হয়ে যাবে পুরো উপজেলা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জসিম উদ্দিন বলেন, ফার্মেসী ব‍্যবসায়ী ও ফার্মাসিস্টগণ খুব ই ঝুঁকিপূর্ণ অবস্থায় সেবা দিয়ে যাচ্ছেন,এজন‍্য উনাদের কে ধন‍্যবাদ জানাচ্ছি। তবে উনাদের নিজেদের ও পরিবার তথা সমাজের সকলের স্বার্থে উনাদের কে অনুরোধ করবো সবাই যেনো করোনা পরীক্ষা করিয়ে নেন। বিশেষ করে যাদের সর্দি কাশি জ্বর গলা ব‍্যথা এরকম উপসর্গ আছে।

এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী বলেন, যেহেতু করোনা পরীক্ষা করাতে কোন টাকা লাগেনা। সেহেতু আমি উপজেলার সকল ঔষধ ব্যবসায়ীদের বলে দেব তারা যেন বাধ্যতামূলক করোনা পরীক্ষা করে নেন।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin