বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৬:০২ পূর্বাহ্ন


দক্ষিণ সুনামগঞ্জে অগ্নিকান্ডে ৪টি ঘর পুড়ে ছাই, অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি

দক্ষিণ সুনামগঞ্জে অগ্নিকান্ডে ৪টি ঘর পুড়ে ছাই, অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি


শেয়ার বোতাম এখানে

জগন্নাথপুর প্রতিনিধি: সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে ৪টি বসত বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। প্রাথমিকভাবে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের উৎপত্তি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।
জানা যায়, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়নের বড়মোহা গ্রামে শেরওয়ান খানের বাড়িতে বৃহস্পতিবার রাত সাড়ে ১২ টায় ভয়াবহ এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
খবর পেয়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস ইউনিট ও এলাকাবাসি প্রায় আড়াই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। তার আগে ৪টি বসত ঘরসহ ঘরের সকল মালামাল, টাকা পয়সা, জরুরী কাগজপত্র, স্বর্ণালঙ্কার সহ সকল আসবাবপত্র সহ নগদ টাকা পুড়ে গেছে। ক্ষতির পরিমাণ প্রায় অর্ধ কোটি টাকা বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ পরিবারগুলো।
ক্ষতিগ্রস্থ পরিবার জানান, রাত সাড়ে ১২ টার দিকে হঠাৎ ঘুম ভাঙ্গলে আগুন দেখে তারা চিৎকার দিয়ে উঠেন। চিৎকার শুনে বাড়ির লোকজনের ঘুম ভাঙ্গলে দেখেন চারপাশে আগুনের লেলিহান শিখা দাউদাউ করে জলছে। স্থানীয়দের সহযোগিতায় শিশুসহ অন্যান্যদের উদ্ধার করা সম্ভব হলেও ৪টি বসত ঘর, আসবাবপত্র, নগদ টাকা, শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক সদনপত্র ও স্বর্ণালঙ্কার পুড়ে যায়।
পুড়ে ছাই হওয়া বসতবাড়ির মালিক শেরওয়ান খান কান্না জড়িত কন্ঠে বলেন, কি কইতাম আর আমার সব শেষ। আমার পরিবার নিঃস্ব অইয়া গেলো। আমার আর কোনতা বাকি রইলো না, পরিবার লইয়া রাস্থাত লামিগিলাম। জরুরী কাগজপত্র, সোনা দানা, টাকা-পয়সা সব পুইড়া ছাই অইগিছে।
দক্ষিণ সুনামগঞ্জ ফায়ার সার্ভিস কর্মকর্তা মোঃহায়দার আলী জানান, আমরা খবর পাওয়ার সাথে সাথেই দ্রত ঘটনাস্থলে যাই। তবে বড়মোহা গ্রামের একটি রাস্থায় ছোট ব্রিজ থাকায় আমাদের মালামাল নিয়ে ঘটনাস্থলে যাওয়া সম্ভব হয়নি। রাস্থায় গাড়ি না ঢোকার কারণে ঠেলা দিয়ে মেশিন ও অন্যান্য যন্ত্রপাতি নিয়ে যেতে কিছু সময় বিলম্ব হয়। ঘটনাস্থলে যাওয়ার সাথে সাথেই আমরা অভিযান শুরু করে ২ ঘন্টা প্রচেষ্টার ফলে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin