বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৫:৩৮ পূর্বাহ্ন


দক্ষিণ সুনামগঞ্জে করোনা ঝুঁকিতে বাড়ছে উদ্বেগ

দক্ষিণ সুনামগঞ্জে করোনা ঝুঁকিতে বাড়ছে উদ্বেগ


শেয়ার বোতাম এখানে

ছায়াদ হোসেন সবুজ, দক্ষিণ সুনামগঞ্জ:

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জে করোনাভাইরাসের চরম ঝুঁকির আশঙ্কা দেখা দিয়েছে। প্রায় প্রতিদিনই জ্যামিতিক হারে বাড়ছে আক্রান্তের সংখ্যা।এতে উপজেলাবাসীর মধ্যে উদ্বেগ-উৎকন্ঠা বেড়েই চলেছে। এরই মধ্যে উপজেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সিদ্ধান্তের আলোকে উপজেলাকে ইউনিয়ন ভিত্তিক রেড ও ইয়োলো জোনের আওতায় আনা হয়েছে। রেড জোন এলাকায় আজ সকাল থেকে লকডাউন কার্যকর হচ্ছে। করোনার এ ঝুঁকি থেকে রক্ষা পেতে সকলকে স্বাস্থ্যবিধি মনে চলার পরামর্শ দিয়েছেন স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্যবিভাগ।

এদিকে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় করোনা থেকে নিজেদের সুরক্ষিত রাখতে সরকারি নির্দেশনার আগেই সেচ্ছায় লকডাউন দিয়েছে অনেক গ্রাম। লকডাউনকৃত গ্রামগুলো হল উপজেলার উজানীগাঁও, কামরুপদলং ও বড়মোহা গ্রাম।

লকডাউনকৃত গ্রামের দায়িত্বশীলদের সাথে কথা হলে তারা জানা, করোনাভাইরাস বিশ্বে মহামারি আকারে রূপ নিয়েছে। দেশেও করোনাভাইরাস আক্রান্ত রোগী বেড়েই চলেছে। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে নিজেদের সতর্কতা অবলম্বনেই আমিরা এই লক ডাউন ঘোষণা করেছি।আমরা করোনার সংক্রমণ প্রতিরোধে কঠোর অবস্থানে আছি।

সচেতন মহলের মতে, চলমান এই পরিস্থিতিতে সবার উচিত সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চেলে ঘরে থাকা। সচেতনতা আর সকলের সম্মিলিত প্রচেষ্টার আমাদেই এই করোনা যুদ্ধে জয়ী হতে হবে।

এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ জসিম উদ্দিন বলেন, বর্তমানে প্রায়ই প্রতিদিনই করোনায় আক্রান্তের রিপোর্ট আসছে। দ্রুত গতিতে বাড়ছে আক্রান্তের সংখ্যা । তাই করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে সচেতনতার বিকল্প নেই।

উল্লেখ, দক্ষিণ সুনামগঞ্জে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬০ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ জন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin