শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০১:৫৮ পূর্বাহ্ন

দক্ষিণ সুনামগঞ্জে রেড ও ইয়োলো জোনের আওতায় যেসব এলাকা

দক্ষিণ সুনামগঞ্জে রেড ও ইয়োলো জোনের আওতায় যেসব এলাকা


শেয়ার বোতাম এখানে

ছায়াদ হোসেন সবুজ, দক্ষিণ সুনামগঞ্জ:

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের (কোভিড–১৯) সংক্রমণে অধিক ঝুঁকিপূর্ণ বিবেচনায় সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার কয়েকটি এলাকাকে রেড জোন ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসন গণবিজ্ঞপ্তি জারি করেছেন। আগামীকাল মঙ্গলবার(১৬ জুন) সকাল ৮টা থেকে এ আদেশ কার্যকর করা হবে।

উপজেলার ৮ টি ইউনিয়নের মধ্যে কেবল পূর্ব পাগলা ইউনিয়ন, পশ্চিম পাগলা ইউনিয়ন ও জয়কলস ইউনিয়নকে রেড জোন এবং পূর্ব বীরগাঁও ইউনিয়নকে ইয়োলো জোন ঘোষণা করা হয়েছে। বাকি ৪ টি ইউনিয়নকে গ্রীণ জোনের আওতায় আনা হয়েছে ।

সোমবার(১৫ জুন) উপজেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সিদ্ধান্তের আলোকে এই ৩ ইউনিয়নকে রেড জোন ঘোষণা দেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে রেড জোন এলাকার কেউ বাড়ির বাইরে আসতে পারবে না। রেড জোনে কেউ ঢুকতে পারবে না। উক্ত এলাকায় গণপরিবহন বন্ধ, নিত্যপ্রয়োজনীয় দোকান ও ঔষধের দোকান ব্যতিত সব দোকানপাট বন্ধ থাকবে।

এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জসিম উদ্দিন বলেন, সরকার ঘোষিত নীতিমালা অনুসারে তিনটি ইউনিয়ন কে আমরা রেড জোন এবং একটি ইউনিয়ন কে ইয়েলো জোন হিসেবে চিহ্নিত করেছি।আগামীকাল থেকেই তা কার্যকর হতে যাচ্ছে।উক্ত এলাকাগুলোতে কিছু নির্দিষ্ট নিয়মকানুন সবাইকে মেনে চলতে হবে।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী উপজেলাবাসীকে স্বাস্থ্য বিধি ও সরকারি নির্দেশনা মেনে চলার আহবান জানান।

উল্লেখ্য, এ উপজেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩৬ জন। এর মধ্যে ৯ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin