রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১১:৫৫ পূর্বাহ্ন


দক্ষিণ সুনামগঞ্জে সেচ্ছায় ‘লকডাউন’তেঘরিয়া গ্রাম

দক্ষিণ সুনামগঞ্জে সেচ্ছায় ‘লকডাউন’তেঘরিয়া গ্রাম


শেয়ার বোতাম এখানে

ছায়াদ হোসেন সবুজ :প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে জেলার দক্ষিণ সুনামগঞ্জের তেঘরিয়া গ্রাম স্বেচ্ছায় লকডাউন করেছেন ওই গ্রামের যুবসমাজ।

শুক্রবার (১০ এপ্রিল) সকাল থেকে ওই গ্রামের দুটি প্রবেশ পথ বন্ধ করে দিয়েছে যুবকরা। একান্ত প্রয়োজনে কেউ গ্রামে প্রবেশ করলে ও গ্রাম থেকে বাইর হয়ে ফিরে আসলে তাদের হাত ধুয়ে ও জীবানুনাশক প্রয়োগের পর মিলছে অনুমতি।

সরেজমিনে গিয়ে জানা যায়, করোনা ভাইরাস প্রতিরোধে সারা দেশের ন্যায় এ উপজেল যানবাহন ও লোকজনের চলাচল সীমিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। কিন্তু সেই বাধা অতিক্রম করে কিছু লোক অপ্রয়োজনে এই গ্রামে অবাধে বহিরাগতরা চলাফেরা করছে। ফলে করোন সংক্রমানে ঝুঁকির কথা চিন্তা করে যুবসমাজরা বৈঠক করে এ গ্রামকে লকডাউন ঘোষণা করেন। পাশাপাশি গ্রামের দুটি প্রবেশ পথে জীবানুনাশক রাখা হয়েছে। জরুরী প্রয়োজনে কাউকে গ্রামে প্রবেশ করতে হলে তাকে জীবানুমুক্ত হয়ে প্রবেশ করতে হচ্ছে।

কথা হলে তেঘরিয়া গ্রামের মৃদুল, নবেল, দিলিপ ও জুয়েল দাস জানান, আমরা নিজেকে ও গ্রামবাসিকে করোনা ভাইরাস থেকে রক্ষা করতে এ উদ্যোগ নিয়েছি। তাঁরা আরো জনানা, জরুরী প্রয়োজনে কেউ গ্রামে প্রবেশ করলে তাকে জীবানুমুন্ত হয়ে প্রবেশ করতে হবে। এবং কেউ বাহিরে থেকে ফিরে আসলে তাদেরকেও জীবানুমুক্ত হয়ে গ্রামে প্রবেশ করতে হবে। সেই সাথে আমরা বাড়ি বাড়ি গিয়ে কেউ যেন বাড়ির বাহির না হয় সে বিষয়ে পরামর্শ দিচ্ছি।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin