বুধবার, ১২ মে ২০২১, ১০:৩৮ অপরাহ্ন

দক্ষিণ সুনামগঞ্জে হতদরিদ্রের সরকারি ঘর মেম্বারের বাবার ভিটায়

দক্ষিণ সুনামগঞ্জে হতদরিদ্রের সরকারি ঘর মেম্বারের বাবার ভিটায়


শেয়ার বোতাম এখানে

ছায়াদ হোসেন সবুজ,দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শিমুলবাঁক ইউনিয়নের উকারগাওঁ গ্রামের এক অসহায় কেটে খাওয়া মানুষ কিসমত আলী। খুব কষ্টে কাটে তার দিন। সরকারি ঘরের জন্য আবেদন করে পেয়েছিলেন একটি ঘর। কিন্তু বরাদ্দকৃত সরকারি ঘর তার ভিটায় স্থাপন না করে নিজের বাবার ভিটায় ঘর স্থাপন করে দেয়ার অভিযোগ উঠেছে শিমুলবাঁক ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল আমিনের উপর।

ঘর না পাওয়ায় হতাশ হয়ে পরেছেন হতদরিদ্র কিসমত আলী। অনেক অপেক্ষা করার পরেও কোন ব্যবস্থা না হওয়ায় ইউপি সদস্য নুরুল আমিনের এই অনিয়মের বিরুদ্ধে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের বরবারে অভিযোগ করতে বাধ্য হন কিসমত আলী।

অভিযোগ সুত্রে জানা যায়, ইউপি সদস্য নুরুল আমিন নিজ পিতার কাছে বড় অংকের টাকার বিনিময় অসহায় পরিবারের ঘরটি বিক্রি করেছেন। কিসমত আলীকে ঘর দিবেন বলে বহুদিন যাবত প্রতিশ্রুতি দিয়ে তার কাছ থেকে টাকাও নিয়েছেন এই ইউপি সদস্য । এবং হতদরিদ্র কিসমত আলীর অনুমোদিত ঘর নির্মাণ করেন তার বাবার ভিটায়। এ নিয়ে এই দিনমজুর ইউপি সদস্যদের সাথে সামান্য কথা কাটাকাটি করলে হতদরিদ্রকে প্রাণে মারার ভয় দেখান তিনি। দরিদ্র কিসমত আলী উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ দিতে চাইলে ইউপি সদস্য বিভিন্ন ভাবে বার বার বাধা প্রদান করেন।

অবশেষে অপারগ হয়ে কিসমত উপজেলা নির্বাহী অফিসারের কাছে ইউপি সদস্য নুরুল আমিনের বিরুদ্ধে অভিযোগ করেন।

অভিযোগকারী হতদরিদ্র কিসমত আলী বলেন, আমি গরীব মানুষ আমাকে ঘর দেয়ার কথা বলে মেম্বার টাকা নিলেও ঘর আমার ভিটায় স্থাপন না করে তার বাবার ভিটায় স্থাপন করেছে। আমি নিরীহ মানুষ বাধ্য হয়ে ইউএনও মহোদয়ের কাছে অভিযোগ করেছি।

ইউপি সদস্য নুরুল আমিনের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার বাবা গরীব তাই তাকে ঘর নির্মাণ করে দিয়েছি। ঘর দেয়ার ব্যাপারে কিসমত আলীর সাথে আমার কোন কথাই হয়নি।

এ ব্যাপারে শিমুলবাঁক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু বলেন, উকারগাওয়ে একটি সরকারি ঘর দেয়া হয়েছে। সেটি মেম্বারের বাবা-চাচা বা আত্মীয়ের কিনা কিনা আমি জানি না।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মীর সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে একাধিকবার কল দেয়ার পরেও কল রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin