শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১০:২০ অপরাহ্ন


দক্ষিণ সুরমায় কৃষিপণ্য সংগ্রহ ও বাজারজাতকরণ কেন্দ্র চালু

দক্ষিণ সুরমায় কৃষিপণ্য সংগ্রহ ও বাজারজাতকরণ কেন্দ্র চালু


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:
সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার কৃষকদের সুবিধার্থে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে কৃষিপণ্য সংগ্রহ ও বাজারজাতকরণ কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। এটি সিলেট জেলার মধ্যে সর্বপ্রথম। সবজি সংগ্রহ করে এখান থেকে উৎপাদিত সবজি পাঠানো হবে দেশের বিভিন্ন অঞ্চলে।

আজ মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুরে উপজেলার রাখালগঞ্জ বাজারে স্থাপিত এই কৃষিপণ্য সংগ্রহ কেন্দ্রের উদ্ধোধন করেন দক্ষিণ সুরমা উপজেলার কৃষি কর্মকর্তা শামিমা আক্তার।

এ সময় তিনি উপস্থিতদের উদ্দেশে বলেন, ‘উৎপাদিত নিরাপদ সবজির বাজার নিশ্চিতকরণের জন্য আমরা কাজ করছি। বিষমুক্ত ও নিরাপদ এসব সবজি চাষে কৃষকদের নানা পরামর্শ দিয়ে উৎসাহিত করা হচ্ছে। কীটনাশকমুক্ত সবজি উৎপাদন ছাড়াও কৃষকের পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।’

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলার উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মাজাদ্দীন আহমদ, উপ-সহকারী কর্মকর্তা বিজিত কুমার আচার্য, উপজেলার উৎপাদন সংগঠনের সভাপতি দিলোয়ার হোসেন, সেক্রেটারি সাইদুর রহমান, জেলা উৎপাদন সংগঠনের সাধারণ সম্পাদক প্রদীপ চন্দ্র চন্দ্র, কৃষিপণ্য ও বাজারজাতকরণ কেন্দ্রের সভাপতি আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক বকুল রঞ্জন দত্ত প্রমুখ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin