শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১২:৪১ অপরাহ্ন



দেশের দুঃসময়ে পালিয়ে বেড়ানো চিকিৎসকদের প্রয়োজন নেই, প্রয়োজনে বাইরে থেকে ডাক্তার-নার্স আনব: প্রধানমন্ত্রী

দেশের দুঃসময়ে পালিয়ে বেড়ানো চিকিৎসকদের প্রয়োজন নেই, প্রয়োজনে বাইরে থেকে ডাক্তার-নার্স আনব: প্রধানমন্ত্রী


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের এই দুঃসময়ে যে ডাক্তাররা চিকিৎসা না দিয়ে পালিয়ে বেড়াচ্ছেন তাদের আর প্রয়োজন নেই। যারা পালিয়ে বেড়িয়েছেন এবং সেবা দেননি তাদের আর প্রয়োজন নেই।

প্রয়োজনে আমি বাইরে থেকে ডাক্তার-নার্স নিয়ে আসব। আর এ দুঃসময়ে যারা চিকিৎসা দেন নি তারা ভবিষ্যতে ডাক্তারি করতে পারবেন কিনা সন্দেহ আছে।

মঙ্গলবার (৭ এপ্রিল) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিলেট ও চট্টগ্রাম বিভাগের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, যারা কাজ করেননি, নিজেদের সুরক্ষার জন্য পালিয়ে বেড়িয়েছেন। রোগীরা দ্বারে দ্বারে ঘুরে বেড়িয়েছে কিন্তু চিকিৎসা পান নি সেসব চিকিৎসকদের জন্য কোনো প্রণোদনা নয়।

কেউ যদি মনে করেন আমাদের প্রণোদনা দিলে আসব, তাহলে তাদেরকে অবজারভেশনে রাখব, এই তিন মাস কীভাবে কাজ করছেন দেখব। যদি আসলেই মানুষের সেবা দেন তারপরে তাদের কথা আমি চিন্তা করব। কারণ শর্ত দিয়ে আমি কাজে আনব না।

যদি বাংলাদেশে তেমন দুর্দিন আসে, প্রয়োজনে বাইরে থেকে ডাক্তার নিয়ে এসে কাজ করব। এমন দুর্বল মানসিকতা যাদের তাদের আমার কিছু বলার নেই। রোগী কেন ফেরত যাবে?

একজন রোগী ঘুরে ঘুরে চিকিৎসা পাবে না, কেন এমন হবে? কিন্তু একজন ডাক্তার তার দায়িত্ব থাকে। তাদের সুরক্ষার জন্য আমরা সব রকম চেষ্টা করে যাচ্ছি। তাহলে রোগী কেন ফেরত যাবে।


সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin