বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন


দেশে করোনায় আজ মৃত্যু ১৬ : আক্রান্ত ১৬১৭ জন

দেশে করোনায় আজ মৃত্যু ১৬ : আক্রান্ত ১৬১৭ জন


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

করোনায় দেশে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। কিন্তু একদিনে রেকর্ড শনাক্ত ১৬১৭ জনের। বুধবার (২০ মে) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, করোনায় মোট মারা গেছেন ৩৮৬ জন। মোট আক্রান্ত হয়েছেন ২৬৭৩৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২১৪ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচ হাজার ২০৭ জন।

মৃতদের মধ্যে ১৩ জন পুরুষ এবং ৩ জন নারী। জেলাভিত্তিক বিশ্লেষণে ঢাকার ৭ জন ও অন্যান্য জেলার আছে ৯ জন। বয়সের হিসেবে মৃতদের মধ্যে ০ থেকে ১০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চারজন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছেন।

তিনি জানান, নতুন একটিসহ মোট ৪৩ ল্যাবে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরা হয়। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে ১০২০৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৩ হাজার ৮৫২ জনের।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ৩০০ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ৩ হাজার ৮১৬ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১০০ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ১ হাজার ৮৯৩ জন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin