শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৬:৩৭ অপরাহ্ন



দেশে করোনা থেকে সুস্থ হলেন ১হাজার ৬৩ জন

দেশে করোনা থেকে সুস্থ হলেন ১হাজার ৬৩ জন


শুভ প্রতিদিন ডেস্ক:

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়লেও এই ভাইরাসকে জয় করা মানুষের মিছিলও লম্বা হচ্ছে।
আজ পর্যন্ত দেশে করোনা থেকে সুস্থ হয়েছেন ১ এক হাজার ৬৩ জন। যদিও মারা গেছেন ১৭৭ জন।

রোববার (৩ মে) দুপুরে স্বাস্থ্য নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, এরমধ্যে ঢাকা সিটির বিভিন্ন হাসপাতাল থেকে ছাড়া ৬২৪ জন এবং বিভাগীয় পর্যায় থেকে ছাড়া পেয়েছেন ৪৩৯ জন। চট্টগ্রাম বিভাগের হাসপাতালগুলো থেকে ছাড়া পেয়েছেন ৭২ জন।

রাজশাহী বিভাগ থেকে ২ জন, খুলনা বিভাগ থেকে ৬ জন, বরিশাল বিভাগের হাসপাতালগুলো থেকে ২৯ জন, সিলেট থেকে ২ জন, ময়মনসিংহ বিভাগ থেকে ৩১ জন, রংপুর বিভাগের হাসপাতালগুলো থেকে ২৫ জন এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন।

তিনি আরও বলেন, এছাড়া ঢাকা সিটির হাসপালগুলোর মধ্যে কুয়েত মৈত্রী হাসপাতাল থেকে ২৯৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১৩ জন, ইনফেকশাস ডিজিজ হাসপাতাল থেকে ৮ জন।

মহানগর হসপিটাল থেকে ৩৮ জন, এবং রিজেন্ট হাসপাতাল থেকে ১৫ জন, সাজেদা ফাউন্ডেশন হাসপাতাল থেকে ২২ জন, রাজার বাগ পুলিশ হাসপাতাল থেকে ২৬ জন, লালকুঠি হাসপাতাল মিরপুর থেকে ৪ জন সুস্থ হয়ে এখন পর্যন্ত বাড়ি ফিরেছেন আমাদের নতুন নীতিমালা অনুযায়ী।

অনলাইন বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ২ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে মোট প্রাণ হারালেন ১৭৭ জন। গত ২৪ ঘণ্টায় ৫,৩৬৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৫,৩৬৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৬৬৫ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৯,৪৫৫।

ডা. নাসিমা সুলতানা জানান, বর্তমানে আইসোলেশনের আছেন ১ হাজার ৬৩৭ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬০ জন, মোট ছাড় পেয়েছেন ১০৮২ জন। করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা।

বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।


সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin