বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৫:১৭ পূর্বাহ্ন


দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৮০৩ আক্রান্ত: আরও ৩৮ জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৮০৩ আক্রান্ত: আরও ৩৮ জনের মৃত্যু


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮০৩ জন। একই সময়ে মৃত্যু হয়েছে আরও ৩৮ জনের। আর সুস্থ হয়েছেন ১ হাজার ৯৭৫ জন। এছাড়া দেশে একদিনে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ২৫৯টি। সংগ্রহ করা হয়েছিল ১৭ হাজার ৩৪৯টি।

বৃহস্পতিবার (১৮ জুন) দুপরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান।

তিনি জানান, এ নিয়ে দেশে মোট মৃত্যু হয়েছে ১ হাজার ৩৪৩ জনের। আর মোট আক্রান্ত হিসাবে শনাক্ত দাঁড়িয়েছে ১ লাখ দুই হাজার ২৯২ জনে। অর্থাৎ লাখ ছাড়িয়ে গেছে।

নাসিমা সুলতানা জানান, ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতাল, বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৯৭৫ জন। আর এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪০ হাজার ১৬৪ জন। এছাড়া এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে পাঁচ লাখ ৬৭ হাজার ৫০৩টি।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬৭৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ১৭ হাজার ৮৭১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ছয় হাজার ৮৪০ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪০০ জন।

তিনি আরও জানান, মৃত্যু হওয়া ৩৮ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে ১৮ জন, রাজশাহী বিভাগে ১ জন, খুলনা বিভাগে ২ জন, বরিশাল বিভাগে ১ জন, ময়মনসিংহ বিভাগে ১ জন ও রংপুরে বিভাগে ১ জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৪ জন। বাসায় মারা গেছেন ১৪ জন। তাদের মধ্যে ৩১ জন পুরুষ ও ৮ জন নারী।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin