শুক্রবার, ০৭ মে ২০২১, ০৪:৫৬ অপরাহ্ন

দেশে গত ২৪ ঘন্টায় ৪৪ মৃত্যু : আক্রান্ত ২৮৫৬

দেশে গত ২৪ ঘন্টায় ৪৪ মৃত্যু : আক্রান্ত ২৮৫৬


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক:: চব্বিশ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪৪ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১৬ হাজার ৬৩৮টি নমুনা পরীক্ষা করে প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে আরও ২ হাজার ৮৫৬ জনের শরীরে।

বাংলাদেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলার পর শনিবার সকাল আটটা পর্যন্ত মোট আক্রান্ত দাঁড়িয়েছে ৮৪ হাজার ৩৭৯ জন।

আক্রান্তদের মধ্যে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৩৯ জন। আর গত একদিনে আরও ৫৭৮ জন নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৭ হাজার ৮২৩ জন।

সবশেষ ২৪ ঘণ্টায় দেশে নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৭.১৭ শতাংশ, মৃত্যুর হার ১.৩৫ শতাংশ এবং সুস্থতার হার ২১.১৩ শতাংশ।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে শনিবার দুপুরে এসব হালনাগাদ তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, সবশেষ ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করাদের মধ্যে ৩৩ জন নারী, ১১ জন পুরুষ। এর মধ্যে ১৯ জন ঢাকা বিভাগের, ১৩ জন চট্টগ্রাম বিভাগের। বাকিদের মধ্যে বরিশাল বিভাগের রয়েছেন ৪ জন, সিলেট বিভাগের ২ জন, রংপুর বিভাগের একজন এবং খুলনা বিভাগের একজন।

বয়স বিশ্লেষণে দেখা যাচ্ছে, সর্বোচ্চ ১১ জন করে মৃত্যু হয়েছে ৫১-৬০ বছর এবং ৬১-৭০ বছর বয়সীদের। অন্যদের মধ্যে ২১-৩০ বছরের মধ্যে মৃত্যু হয়েছে একজনের, ৩১-৪০ বছরের মৃত্যু হয়েছে ছয়জনের, ৪১-৫০ বছরের মধ্যে মৃত্যু হয়েছে পাঁচজনের, ৭১-৮০ বছরের মধ্যে মৃত্যু হয়েছে সাতজনের এবং ৮১-৯০ বছরের মধ্যে মৃত্যু হয়েছে তিনজনের।

২৭ জনের মৃত্যু হয়েছে হাসপাতালে, ১৪ জনের মৃত্যু হয়েছে বাড়িতে। তিনজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়।

বুলেটিনে বলা হয়, চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৪৯৬ জনকে, ছাড় পেয়েছেন ১৬৮ জন; বর্তমানে আইসোলেশনে আছেন ৯ হাজার ৩৪০ জন।

এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ২ হাজার ৪১৪ জনকে, ছাড় পেয়েছেন ১ হাজার ৪৮০ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৬০ হাজার ৭৮৫ জন।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin