সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৫ পূর্বাহ্ন


দেশে ডেঙ্গু আক্রান্ত ৫০ হাজার, সুস্থ হয়েছেন ৮৪ শতাংশ

দেশে ডেঙ্গু আক্রান্ত ৫০ হাজার, সুস্থ হয়েছেন ৮৪ শতাংশ


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক:
চলতি বছর রাজধানীসহ সারাদেশের সরকারি-বেসরকারি হাসপাতালে এ পর্যন্ত প্রায় ৫০ হাজার ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। আর ইতোমধ্যে ৪২ হাজার ২৪৩ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এই হিসেবে আক্রান্তদের শতকরা ৮৪ শতাংশ সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের তথ্য অনুসারে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ শুক্রবার (১৬ আগস্ট) পর্যন্ত ৪৯ হাজার ৯৯৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে মারা গেছের ৪০ জন। সরকারি পরিসংখ্যানে রাজধানীর সরকারি-বেসরকারি ৪০টি ও ঢাকার বাইরে বিভিন্ন বিভাগীয় হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীকে এ হিসাবে দেখানো হয়।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে সর্বমোট ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৭ হাজার ৭১৬ জন। তাদের মধ্যে রাজধানীর ৪০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ১৫ জন এবং অন্যান্য বিভাগীয় হাসপাতালে মোট ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৭০১ জন।

কন্ট্রোল রুম থেকে জানা গেছে, ১৫ আগস্ট সকাল ৮টা থেকে ১৬ আগস্ট সকাল ৮টা পর্যন্ত নতুন ভর্তি রোগীর সংখ্যা এক হাজার ৭১৯ জন। তাদের মধ্যে ঢাকায় আক্রান্ত ৭৫৯ ও ঢাকার বাইরে আক্রান্ত ৯৬০ জন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin