রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৫:১৭ পূর্বাহ্ন

দেশে ফিরেছেন সিলেটের মাহফুজ-বিল্লাল

দেশে ফিরেছেন সিলেটের মাহফুজ-বিল্লাল


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্টার
লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে তিউনিসিয়ার উপকূল সংলগ্ন ভূমধ্যসাগরে নৌকাডুবি থেকে বেঁচে ফেরা সিলেটের দুই যুবকসহ আরো ৩ বাংলাদেশি শুক্রবার সকালে দেশে ফিরেছেন। গতকাল সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্ক এ বিষয়টি নিশ্চিত করেছে। এদিন ভোর ৫টা ৩৮ মিনিটে টার্কিশ এয়ারলাইন্সের টিকে-৭১২ ফ্লাইট যোগে তারা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।
তারা হলেন-সিলেটের মাহফুজ আহাম্মেদ ও বিল্লাল আহাম্মেদ এবং কিশোরগঞ্জের বাহাদুর। তারা এখন বিমানবন্দর ইমিগ্রেশনে রয়েছেন। অভিবাসন প্রক্রিয়া সম্পন্ন না হওয়ায় তাদেরকে বিমানবন্দরে রেখেই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জিজ্ঞাসাবাদ করবে বলে জানানো হয়েছে। এদিকে লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস সূত্র জানায়, জীবিত উদ্ধার হওয়া ১৪ বাংলাদেশির মধ্যে চারজন এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকিরা স্বেচ্ছায় ফিরতে না চাওয়ায় তাদেরকে সময় দেওয়া হচ্ছে।


এর আগে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইতালি যাওয়ার পথে নৌকার জ্বালানি শেষ হলে দুই দিন তিনরাত সাগরে নৌকায় ভাসার পর তিউনেশিয়ার জেলেরা সিলেট বিভাগের ১১ জনসহ ১৫ বাংলাদেশিকে উদ্ধার করে ১ মে সে দেশের কোস্ট গার্ডের কাছে হস্তান্তর করে। পরে আইনি প্রক্রিয়া শেষে গত ২১ মে তারা জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইএমও) তত্ত্বাবধানে ও রেড ক্রিসেন্টের সহযোগিতায় দেশে ফিরেন।

উল্লেখ্য, সংঘাতময় লিবিয়ার জুয়ারা থেকে অবৈধভাবে ইতালিতে যাওয়ার পথে গত ১০ মে তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবে বহু মানুষের মৃত্যু হয়। নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ৩৯ বাংলাদেশির একটি তালিকা সরকারের পক্ষ প্রকাশ করা হয়েছে। এ ঘটনায় জড়িত পাচারকারী চক্রের তিন সদস্যকে ইতোমধ্যে গ্রেপ্তার করেছে র‌্যাব। এছাড়া নৌকা ডুবে নিহত একজনের পরিবারের পক্ষ থেকে সিলেটের ফেঞ্চুগঞ্জ থানায় একটি মামলাও দায়ের করা হয়েছে।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin