বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন


দ্রুত সময়ের মধ্যে গোলাপগঞ্জের শাহিন হত্যাকারীদের বিচার হবে: এড. নাসির খান

দ্রুত সময়ের মধ্যে গোলাপগঞ্জের শাহিন হত্যাকারীদের বিচার হবে: এড. নাসির খান


শেয়ার বোতাম এখানে

গোলাপগঞ্জ প্রতিনিধি:

গোলাপগঞ্জে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে নিহত এহতেশামুল হক শাহিন স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে অসহায়দের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। রোববার (১৭ এপ্রিল) বিকেল ৩টায় হেতিমগঞ্জ শাহারা কমিউনিটি সেন্টারে আয়োজিত খাদ্য সামগ্রী বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দির খান বলেন, নব্বাই এর দশকে আমার হাত ধরে ছাত্র রাজনীতি শুরু করেছিলো এহতেশামুল হক শাহিন।

পরবর্তীতে ধারাবাহিক ভাবে উপজেলা যুবলীগ এবং স্বেচ্ছাসেবকলীগের দায়িত্বে থেকে সেবামূলক কার্যক্রমের মাধ্যমে সাধারণ মানুষের মনে স্থান করে নিয়েছে সে। তারই পরিপ্রেক্ষিত সন্ত্রাসীরা তাকে পরিকল্পিত ভাবে হত্যা করে। হত্যার পর থেকে বাংলাদেশ আওয়ামীলীগ সিলেট জেলার নেতৃবৃন্দদের নিয়ে আইন শৃঙ্খলা বাহিনীর মাধ্যমে দ্রুত সময়ের মধ্যে প্রকৃত আসামীদের গ্রেফতার করতে সক্ষম হয়েছেন। আমি জেলা ও স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দদের সাথে নিয়ে দ্রুত সময়ের মধ্যে হত্যাকারীদের বিচারের আওতায় আনতে আমাদের সর্বোচ্চ চেষ্টা অব্যাহত থাকবে।

শাহিন হত্যার পর পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবদের নিয়ে একটি ফাউন্ডেশনের মাধ্যমে সমাজের অসহায়দের পাশে যে ভাবে দাড়ানো হয়েছে তা অত্যান্ত প্রশংনিয়। আমি এই সংগঠনের সাফল্য কামনা করি। পাশাপাশি আমার সহযোগীতার হাত সময় প্রসার থাকবে। এসময় উপস্থিত অতিথিবৃন্দও শাহিন হত্যার আসামীদের দ্রুততম সময়ের মধ্যে বিচারের আওতায় আনতে সবাই জোর দাবী জানান।

শাহিন স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি আব্দুল মালিকের সভাপতিত্বে ফাউন্ডেশনের সহ-দপ্তর সম্পাদক আব্দুল আলী বাবলু ও শিক্ষা বিষয়ক সম্পাদক মকসুদ উল করিমের যৌথ স ালনায় আয়োজিত অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন মরহুম শাহিনের পুত্র মাহমুদুল হক রিয়াদ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন শাহিন স্মৃতি ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এডভোকেট আব্দুল আহাদ বাবলু।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য মনজুর শাফী চৌধুরী এলিম, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি (ভারপ্রাপ্ত) লুৎফুর রহমান, উপজেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রুমেল সিরাজ, শাহিন স্মৃতি ফাউন্ডেশনের সহ-সভাপতি বদ;রুল ইসলাম, ফরহাদ আহমদ চৌধুরী, আবুল কাহির, সাংগঠনিক সম্পাদক, ফুলবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এডভোকেট মামুন আহমদ রিপন, সহ-সাংগঠনিক সম্পাদক দুলাল আহমদ, আব্দুল কাদির, প্রচার সম্পাদক মনসুর মুন্না, দপ্তর সম্পাদক ইফতেখার আহমদ সবুজ, সদস্য আব্দুল কাদির, এনামুল হক এনাম, নুরুল হক, সাংবাদিক খালেদ হোসেন, ফাহাদ আহমদ, সাদ্দাম হোসেন, ছাবুল আহমদ, বাপন আহমদ, নাইম আহমদ, সায়েন আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে শাহিন স্মৃতি ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রায় শতাধিক অসহায় মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন অতিথিবৃন্দ।

উল্লেখ্য, গোলাপগঞ্জের ফুলবাড়ী ইউনিয়নের হেতিমগঞ্জ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী এহতেশামুল হক শাহিনকে রাতে বাড়ী ফেরার পথে সন্ত্রাসীরা ছুরিকাঘাত করলে ঘটনাস্থলেই তিনি মৃত্যুবরণ করেন। তাঁর মৃত্যুর পর পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবদের উদ্যোগে শাহিন স্মৃতি ফাউন্ডেশন প্রতিষ্ঠা করা হয়। তাঁর মৃত্যুর এক বছর পূর্তি উপলক্ষে এ উদ্যোগ গ্রহন করা হয়। প্রতি বছর এ ফাউন্ডেশনের পক্ষ থেকে সমাজের অসহায়দের মধ্যে খাদ্য, ত্রান ও উপহার সামগ্রী বিতরনের উদ্যোগ গ্রহন করা হয়েছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin