রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:৫৩ অপরাহ্ন


দ. সুনামগঞ্জে ভীড় এড়াতে বাজার স্থানান্তর: পরিদর্শনে প্রশাসন ও সেনাবাহিনী

দ. সুনামগঞ্জে ভীড় এড়াতে বাজার স্থানান্তর: পরিদর্শনে প্রশাসন ও সেনাবাহিনী


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:

করোনাভাইরাস প্রতিরোধে বাজারে বিনা প্রয়োজনে লোক সমাগম এড়িয়ে চলতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসন।

উপজেলার ব্যবসায়িক প্রাণকেন্দ্র পাগলা বাজার, শান্তিগঞ্জ মাছ বাজার বিনা প্রয়োজনে লোক সমাগম এড়িয়ে চলতে অস্থায়ীভাবে বাজার স্থানান্তর করা হয়েছে।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মীর নির্দেশে পশ্চিম পাগলা ইউপি চেয়াম্যান নুরুল হক গতকাল হ্যান্ড মাইকের সাহায্যে মাইকিং করে পাগলা বাজারের খোলা জায়গার দোকানপাঠ পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজ মাঠে স্থানান্তরের ঘোষণা দেন।

এরই প্রেক্ষিতে মঙ্গলবার (৩১ মার্চ) সকাল থেকে পাগলা বাজারের খোলা জায়গার নিত্যপ্রয়োজনীয় দোকানপাঠ পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজ মাঠে স্থানান্তরিত হতে দেখা যায়। চালের দোকান, সব্জির দোকান, মাছের দোকান, পানসুপারীর দোকান ছাড়া ও অন্যান্য নিত্য পণ্যের দোকান বসে এ অস্থায়ী বাজারে। কেনাকাটা করে বাড়ি ফিরতে দেখা যায় স্থানীয় ক্রেতাদের।

এদিকে দুপুর ১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী ও ৪২ বীর-সিলেট এর লেফট্যানেন্ট মেহেদী হাসানের নেতৃত্বে সেনাবাহিনী সদস্যরা অস্থায়ী বাজার পরিদর্শন করেন।

বাজার পরিদর্শনকালে ব্যবসায়ী ও ক্রেতাদের উদ্দেশ্যে ইউএনও শাম্মী বলেন, করোনাভাইরাস প্রতিরোধ করতেই বাজার অস্থায়ীভাবে স্কুলমাঠে স্থানান্তর করা হয়েছে। সুশৃঙ্খলভাবে ব্যবসা চালিয়ে যাবেন। দ্রব্যের মূল্য বৃদ্ধি করবেন না। অযথা বাজারে ভীড় করবেন না। পরিষ্কার পরিচ্ছন্ন থাকবেন। নিয়মিত সাবান দিয়ে হাত ধুবেন। পরিবারের সবাইকে সচেতন রাখবেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin