শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৪:৩৯ পূর্বাহ্ন

নওশাবাকে ১৪ জুলাই আদালতে হাজির হওয়ার নির্দেশ

নওশাবাকে ১৪ জুলাই আদালতে হাজির হওয়ার নির্দেশ


শেয়ার বোতাম এখানে

বিনোদন ডেস্ক
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে আইনজীবীর মাধ্যমে হাজিরার আদেশ বাতিল করেছেন আদালত। একই সঙ্গে আগামী ১৪ জুলাই তাঁকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম দিদার হোসেন এই আদেশ দেন।
আদালত সূত্রে জানা গেছে, পুলিশ প্রতিবেদন দাখিল পর্যন্ত তিনি জামিনে ছিলেন। নওশাবা জামিনে মুক্তির পর ফৌজদারি কার্যবিধির ২০৫ ধারার সুবিধা নিয়ে আইনজীবীর মাধ্যমে হাজিরা দিতেন। পুলিশের দেওয়া অভিযোগপত্র আমলে নিয়ে তাঁকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইমের পরিদর্শক শওকত আলী সরকার গতকাল সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে নওশাবার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে অভিযোগপত্র দেন। অভিযোগপত্রে বলা হয়, আসামি কাজী নওশাবা ইচ্ছাকৃত ও পরিকল্পিতভাবে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে জনসাধারণের অনুভূতিতে আঘাত করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা ও মানহানিকর তথ্য প্রকাশ করেন। এই অভিযোগে তাঁর বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন-২০০৬ (সংশোধনী) এর ৫৭ (২) ধারায় অভিযোগপত্র দেওয়া হয়।
ফেসবুকে গুজব ছাড়ানোর অভিযোগে রাজধানীর উত্তরা এলাকা থেকে নওশাবাকে গত বছরের ৪ আগস্ট আটক করে র‌্যাব। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গুজব ছাড়ানোর কথা স্বীকার করেন তিনি। পরে র‌্যাবের ডিএডি আমিরুল ইসলাম বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে এ মামলা করেন। পরে নওশাবাকে থানা-পুলিশের কাছে হস্তান্তর করে র‍্যাব। আদালতের অনুমতি নিয়ে নওশাবাকে জিজ্ঞাসাবাদ করা হয়।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin