বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:৪২ পূর্বাহ্ন



নবীগঞ্জে সরকারী অর্থ সহায়তার তালিকায় স্বজনপ্রীতির অভিযোগ : ইউপি চেয়ারম্যান অবরুদ্ধ

নবীগঞ্জে সরকারী অর্থ সহায়তার তালিকায় স্বজনপ্রীতির অভিযোগ : ইউপি চেয়ারম্যান অবরুদ্ধ


মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে:

নবীগঞ্জ উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলামের বিরুদ্ধে শেখ হাসিনা সরকার কর্তৃক ঘোষিত করোনা পরিস্থিতিতে কর্মহীন মানুষের জন্য ঈদ উপহার হিসেবে প্রতি পরিবারে ২ হাজার ৫শ টাকা প্রদানের উপকারভোগিদের তালিকা তৈরীতে স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে।

এ অভিযোগ নিয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে ফুঁসে উঠেছেন স্থানীয় বিভিন্ন শ্রমিক সংগঠনসহ এলাকাবাসী। বিষয়টিকে কেন্দ্র করে কালিয়ারভাঙ্গা ইউনিয়ন অফিস ঘেরাও করে চেয়ারম্যান নজরুল ইসলামকে অবরুদ্ধ করে রাখে উত্তেজিত শ্রমিকরা। খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাকে উদ্ধার করে।।

এঘটনায় জেলাজুড়ে শুরু হয়েছে তোলপাড়। গতকাল শনিবার দুপুরে এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্র জানায়, করোনা পরিস্থিতিতে সরকারী ত্রান বিতরণে কালিয়ারভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলামের বিরুদ্ধে স্বজনপ্রীতিরও অভিযোগ উঠে। শুধু তাই নয়, তিনি শেখ হাসিনা সরকার কর্তৃক সদ্য ঘোষিত কর্মহীন মানুষের জন্য প্রতি পরিবারে ২ হাজার ৫শ টাকা করে প্রদানের উপকারভোগিদের তালিকা তৈরীতেও করেছেন স্বজনপ্রীতি এমন অভিযোগও করেন এলাকাবাসী।

স্থানীয়দের অভিযোগ ওই টাকা প্রদানের তালিকায় উপকারভোগি হিসেবে রিক্সা, সিএনজি ও ভ্যান চালক, সাধারণ শ্রমিক, বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকদের অন্তর্ভূক্ত করার কথা থাকলেও তিনি করেছেন ভিন্ন চিন্তা। তালিকায় তাদের অন্তর্ভূক্ত না করে নিজের আত্মীয়-স্বজন ও এলাকার ধর্ণাট্য ব্যক্তিদের নাম তালিকায় নিয়ে এসেছেন।

এতে করে ক্ষুব্ধ হয়ে উত্তেজিত শ্রমিকরা গতকাল সকাল ১১ টায় ইউনিয়ন অফিস ঘেরাও করে বিক্ষোভ করে এবং চেয়ারম্যান নজরুল ইসলামকে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আজিজুর রহমান ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন এবং চেয়ারম্যান নজরুল ইসলামকে উদ্ধার করেন বলে শ্রমিকরা জানিয়েছেন।

এ ব্যাপারে এ রিপোর্ট করার সময় চেয়ারম্যান নজরুল ইসলামের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin