বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১২:০৬ পূর্বাহ্ন

নামাজের সময় গেটে তালা, মসজিদের সামনে মুসল্লিদের বিক্ষোভ

নামাজের সময় গেটে তালা, মসজিদের সামনে মুসল্লিদের বিক্ষোভ


শেয়ার বোতাম এখানে
  • 52
    Shares

শুভ প্রতিদিন ডেস্ক:

মসজিদে ২০ জনের বেশি মুসল্লি নয়- সরকারের এমন নির্দেশনা মানতে গিয়ে সিলেটে মসজিদের গেইটে তালা মেরে দেয়া হয়। তবে মুসল্লিদের জোর দাবি ও ক্ষোভের মুখে গেট খুলে দিতে বাধ্য হন মসজিদ কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সিলেট নগরীর আম্বরখানা জামে মসজিদে জোহরের নামাজের সময় এ ঘটনা ঘটে।

জানা যায়, জোহারের আজানের পর আম্বরখানা জামে মসজিদে নামাজ আদায় করার জন্য স্থানীয় মুসল্লিরা আসতে শুরু করলে পুলিশের নির্দেশনায় মসজিদের গেটে তালা মেরে দেন কর্তৃপক্ষ। এতে মুসল্লিরা ক্ষুভে ফেটে পড়ে গেট খুলে দেয়ার জোর দাবি জানান।

এসময় মসজিদের গেট খুলে না দিলে রাস্তায় দাঁড়িয়ে নামাজ আদায় করবেন বলে জানিয়ে দেন কয়েক শ মুসল্লি। পরে বাধ্য হয়ে মসজিদের গেট খুলে দেন কর্তৃপক্ষ।

শুধু আম্বরখানাই নয়, বুধবার থেকে নগরীর কিছু মসজিদে এভাবে তারাবহি ও অন্যান্য নামাজের সময় ২০ জনের বেশি মুসল্লি ঢুকতে দেয়া হচ্ছে না বলে খবর পাওয়া গেছে। ২০ জনের বেশি মুসল্লি সমাগম ঘটলেই মসজিদের গেটে মারা হচ্ছে তালা। এতে ক্ষোভ বিরাজ করছে সিলেটের মুসল্লিদের মাঝে।

উল্লেখ্য, চলমান করোনা পরিস্থিতিতে পবিত্র রমজানে তারাবিসহ অন্যান্যা নামাজে খতিব, ইমাম, হাফেজ, মুয়াজ্জিন ও খাদেমসহ সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশ নিতে পারবেন বলে নির্দেশনা দিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।

নির্দেশনায় বলা হয়, মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজের প্রতি ওয়াক্তে সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশ নেবেন। তারাবির নামাজে খতিব, ইমাম, হাফেজ, মুয়াজ্জিন ও খাদেমসহ সর্বোচ্চ ২০ জন এবং জুমার নামাজে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে মুসল্লিরা অংশ নেবেন।



শেয়ার বোতাম এখানে
  • 52
    Shares

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin