মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১১:৩০ পূর্বাহ্ন



নারায়ণগঞ্জ থেকে আসা লোকজনদের নিয়ে গোলাপগঞ্জে আতঙ্ক

নারায়ণগঞ্জ থেকে আসা লোকজনদের নিয়ে গোলাপগঞ্জে আতঙ্ক


জাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ: সিলেটের গোলাপগঞ্জে প্রবাস ফেরতদের পর এখন নতুন করে আতঙ্ক ছড়াচ্ছেন নারায়ণগঞ্জ থেকে আসা মানুষজন।

করোনায় দেশের সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে নারায়ণগঞ্জ জেলাকে চিহ্নিত করার পর থেকেই লকডাউন অমান্য করে গোপনে গ্রামের বাড়িতে ফিরতে শুরু করেছেন সেখানে বসবাসরত শ্রমজীবীরা। কোনোভাবেই তাদের আটকানো যাচ্ছে না। উপজেলায় এখন বেশি আতঙ্ক ও করোনা সংক্রামনের ঝুঁকি বাড়িয়েছে এসব মানুষ। এতে সংক্রমনের ভয় এবং আতঙ্ক- উৎকন্ঠায় রয়েছেন উপজেলাবাসী।

 

এদিকে, নারায়ণগঞ্জ থেকে আসা ব্যক্তিদের নিয়ে বিপাকে পড়েছে স্থানীয় প্রশাসন। কঠোর নজরদারির পরেও ঠেকানো যাচ্ছে না তাদের প্রবেশ। তাদের কতজন এলাকায় ফিরেছেন এর সঠিক তথ্যও জানা নেই প্রশাসনের। নারায়ণগঞ্জ ফেরতদের সনাক্ত করতেও বেপাকে রয়েছে প্রশাসন।

 

খোঁজ নিয়ে জানা গেছে, গত কয়েক দিন ধরেই উপজেলার বিভিন্ন এলাকায় গোপনে ফিরতে শুরু করেছে ঢাকা ও নারায়ণগঞ্জে বসবাস করা শ্রমজীবীরা। কয়েকশত ব্যক্তি এলাকায় ফিরলেও এসব ঢাকা ও নারায়ণগঞ্জ ফেরত ব্যক্তিদের সঠিক পরিসংখ্যান জানা নেই স্থানীয় প্রশাসনের। এ পর্যন্ত কতজন ব্যক্তি এলাকায় ফিরেছেন সেটাও নির্দিষ্ট করে জানেন না তারা। লকডাউন উপেক্ষা করে অনেকেই প্রাইভেট কার ভাড়া করে আবার কেউ কিছু পথ হেটে কিছু পথ গাড়িতে এরকম ভাবে  ফিরছেন গ্রামের বাড়িতে। গ্রামে ফিরেই হোম কোয়ারেন্টাইন না মেনেই অবাদে ঘোরাফেরা করছেন তারা। পাড়ার দোকান ও হাট-বাজার গুলোতে গিয়ে আড্ডা দিচ্ছেন । সামাজিক দূরত্ব বজায় রাখছেনা কেউ। এমন পরিস্থিতিতে করোনার সংক্রামক বিস্তারে ঝুঁকিতে রয়েছে এ উপজেলার মানুষ।

 

এখন পর্যন্ত পর্যন্ত উপজেলা প্রশাসন ১১ জনকে নারায়নগঞ্জ ফেরত বলে শনাক্ত করেছে। এর মধ্যে আমুড়া ইউনিয়নের বাঙালীগুল গ্রামে একই পরিবারে ৩জন ও ফুলবাড়ি ইউনিয়নের মীরাপাড়া,বারিপাড়া ও ফুলবাড়ি উত্তর পাড়া গ্রামে আরো ৭জন এবং উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নের উত্তর রায়গড়  গ্রামের ১জন। তাদের সকলকেই হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শবনম শারমিন বলেন, যেখানেই নারায়ণগঞ্জ বা ঢাকা  ফেরত লোকের খবর পাচ্ছি তাৎক্ষণিক আমরা তাদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিচ্ছি। কেউ নির্দেশ না মানলে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছি। তবে ঢাকা, নারায়ণগঞ্জ ফেরতদের সনাক্ত করতে প্রশাসনকে বেপাকে পড়তে হচ্ছে। অনেকে ঢাকা, নারায়ণগঞ্জ থেকে আসলেও তারা তা অস্বীকার করছে। কোনো সুনির্দিষ্ট প্রমাণ না থাকায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করাও সম্ভব হচ্ছেনা।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin